Thank you for trying Sticky AMP!!

যাত্রীবেশে গাড়িতে উঠে ডাকাতি, অতঃপর নারী গ্রেপ্তার

ডাকাতি

ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে রো‌জিনা এন্টারপ্রাইজের একটি গাড়ি। ওই গাড়িতে যাত্রীবেশে ওঠেন নাজমুন নাহার রিপা (৩০) নামের এক নারী ও তাঁর বেশ কয়েকজন সহযোগী। তাঁরা গাড়ির চালককে জিম্মি করে গাড়ির নিয়ন্ত্রণে নেন। প‌রে ওই নারী গা‌ড়ির যাত্রীদের চাকু ঠেকিয়ে টাকা ও ফোন কেড়ে নি‌তে শুরু ক‌রেন।

পরিস্থিতি বেগতিক দেখে জানালা দি‌য়ে লাফ দেন গাড়ি চালকের সহকারী (হেলপার)। পরে তিনি জাতীয় জরুরি সেবা কেন্দ্রের ৯৯৯ নম্বরে কলে করে বিষয়টি জানান। পরক্ষণে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই নারী ডাকাতকে আটক করে। সোমবার ভো‌রে দিনাজপুরের নবাবগঞ্জ মতিহারা ব্রিজসংলগ্ন এলাকা থেকে ওই নারীকে আটক করা হয়েছে। পরে তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। ডাকাতির এমন ঘটনার বর্ণনা দিয়েছে দিনাজপুরের বিরামপুর সার্কেল পুলিশ।

এ ঘটনায় আহত হয়েছেন গাড়িটির যাত্রী ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার জসিম উদ্দিনের ছেলে অলিন, ঠাকুরগাঁও জেলার আবদুল গাফফারের ছেলে জুয়েল রানা, নবাবগঞ্জ উপজেলার জয়নাল আবেদিনের ছেলে জামাল হোসেন। গ্রেপ্তার নাজমুন নাহারের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়। গ্রেপ্তারের সময় তাঁর কাছ থে‌কে ডাকাতিকা‌জে ব্যবহৃত ছয়টি চাকু উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, রোববার রাত নয়টায় ঢাকার যাত্রাবাড়ী থেকে (ঢাকা, মেট্রো-ব ১৪৫০২১) রোজিনা পরিবহনের গাড়িটি যাত্রী নিয়ে ঠাকুরগাঁও রানীশংকৈল যাচ্ছিল। যাত্রীবেশে ওই নারীসহ আটজন ডাকাত ওঠে গাড়িতে। গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুর আসার সময় তাঁরা যাত্রীদের জিম্মি করে ডাকাতি শুরু করেন।

বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার ব‌লেন, খবর পেয়ে ঘোড়াঘাট থানা-পুলিশ গাড়িটির পিছু নেয়। অপর দিকে নবাবগঞ্জ থানা-পুলিশ দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দলার দরগা বাজার এলাকায় গাছের গুঁড়ি ফেলে মহাসড়ক অবরোধ করে। এ সময় অন্য ডাকাতেরা পালিয়ে যায়। তবে ওই নারী ডাকাতকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী ঘটনার দায় স্বীকার করেছেন। পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা করা হয়েছে।