Thank you for trying Sticky AMP!!

যুক্তরাজ‌্য থেকে সিলেটে এলেন আরও ৩২ জন

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা যাত্রীদের কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেলে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে প্রশাসন

যুক্তরাজ্য থেকে আরও ৩২ যাত্রী সিলেটে এসেছেন। বিমানবন্দরে নামার পর তাঁদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানোর প্রস্তুতি চলছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে যুক্তরাজ্যের হিথরো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমানে থাকা ৪২ যাত্রীর মধ্যে ৩২ যাত্রী সিলেটে নামেন। বাকি ১০ যাত্রী নিয়ে ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে সিলেট ছেড়ে যায়।

জানা গেছে, যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন (স্ট্রেইন) সংক্রমণের পর বিশ্বের বিভিন্ন দেশ দেশটির সঙ্গে ভ্রমণ–নিষেধাজ্ঞা জারি করেছে। তবে বাংলাদেশ যুক্তরাজ্যে ভ্রমণ–নিষেধাজ্ঞা জারি করেনি।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যে করোনার নতুন ধরন (স্ট্রেইন) সংক্রমণ বৃদ্ধির পর বাংলাদেশ ভ্রমণ–নিষেধাজ্ঞা জারি না করলেও ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্যফেরত সব যাত্রীকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ জন্য সিলেটের জেলা প্রশাসনের উদ্যোগে বেশ কয়েকটি হোটেল নির্ধারণ করা হয়েছে। যুক্তরাজ্যফেরত যাত্রীদের জেলা প্রশাসনের নির্ধারিত হোটেলগুলোয় ১৪ দিন থাকার নির্দেশনা রয়েছে। হোটেলগুলোয় অবস্থানকালে সব খরচ যুক্তরাজ্যফেরত যাত্রীরা বহন করবেন। এ ছাড়া নির্ধারিত হোটেলগুলোয় অবস্থান করতে না চাইলে সরকারি ব্যবস্থাপনায় সিলেট শহরতলির খাদিম বিআরডিটিআইয়ে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা রয়েছে।

এর আগে তিন দফায় যুক্তরাজ্যফেরত ১১২ যাত্রী সিলেটে কোয়ারেন্টিনে আছেন। জানা গেছে, যুক্তরাজ্যফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট, স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রশাসনের সহযোগিতায় বিমানবন্দর থেকে নির্দিষ্ট পরিবহনে করে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, আজ যুক্তরাজ্য থেকে আসা ৩২ যাত্রীকে প্রশাসনের ব্যবস্থাপনায় কোয়ারেন্টিনে পাঠানোর প্রস্তুতি চলছে। এর আগে গত ১ জানুয়ারির পর তিন দফায় যুক্তরাজ্য থেকে সিলেটে আসা যাত্রীদের প্রশাসনের ব্যবস্থাপনায় কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল। তিনি বলেন, সপ্তাহে সোম ও বৃহস্পতিবার একটি করে ফ্লাইট যুক্তরাজ্য থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসে। অন্যদিকে, সপ্তাহে একটি ফ্লাইট সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যের উদ্দেশে ছেড়ে যায়।