Thank you for trying Sticky AMP!!

যেখানে বিধিনিষেধ নেই, সেখানে ২১ জুন নির্বাচন হবে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুদ। আজ রোববার বেলা ১২টার দিকে মাদারীপুরের সার্কিট হাউসের সামনে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছেন, যেসব এলাকায় বর্তমানে করোনার প্রকোপ কম কিংবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধিনিষেধ নেই, সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ রোববার দুপুর ১২টার দিকে মাদারীপুরে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার সময় সার্কিট হাউসের সামেন গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, গত ২১ এপ্রিল প্রথম ধাপে ইউনিয়ন পর্যায়ে নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনার জন্য তা পিছিয়ে ২১ জুন দিন ধার্য করে নির্বাচন কমিশন। ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ২০০ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিইসি নূরুল হুদা বলেন, ইভিএমের মাধ্যমে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন ও ১১টি পৌরসভার ভোট গ্রহণ করা হবে। এ ছাড়া ২০০টি ইউনিয়নের মধ্যে সীমিতসংখ্যক ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ হবে ইভিএমে। তিনি আরও বলেন, নির্বাচনের আগে ও পরে যাতে কোনো ধরনের সহিংসতা না হয়, সে জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আশা করেন, নির্বাচন ঘিরে কোনো ধরনের সহিংসতা ঘটবে না।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কমিশনার মোস্তফা ফারুক, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মেদ খান, মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান প্রমুখ।