Thank you for trying Sticky AMP!!

রংপুর বিভাগে করোনার পরীক্ষা ও শনাক্ত বেড়েছে তিন গুণ, ১৬ জনের মৃত্যু

করোনাভাইরাসের প্রতীকী ছবি

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জন মারা গেছেন। একই সঙ্গে ৩ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৯২০ জন। সুস্থ হয়েছেন ৭৪২ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত ২৭ দশমিক ৩৮ শতাংশ। আজ রোববার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

বিভাগে এক দিনের ব্যবধানে করোনা নমুনা পরীক্ষা ও শনাক্ত তিন গুণ বেড়েছে। এক দিন আগেও (শুক্রবার সকাল আটটা থেকে শনিবার সকাল আটটা) বিভাগের আট জেলায় করোনার নমুনা পরীক্ষা হয়েছিল ১ হাজার ২৯০ জনের। সেখানে করোনা শনাক্ত ছিল ৩২৬ জনের।

গতকাল শনিবার থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৬ জন মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ ৪ জন। ঠাকুরগাঁও ও লালমনিরহাটে ৩ জন করে, পঞ্চগড় ও দিনাজপুরে ২ জন করে, কুড়িগ্রাম ও গাইবান্ধায় ১ জন করে রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ৯২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ ২০০ জন, দিনাজপুরের ১৮২ জন। এ ছাড়া কুড়িগ্রামে ১২৮, নীলফামারীতে ১১২, ঠাকুরগাঁওয়ে ১০২, গাইবান্ধায় ৮৫, পঞ্চগড়ে ৮২ ও লালমনিরহাটে ২৯ জন। এ নিয়ে বিভাগে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল মোট ৪০ হাজার ৬৬।

স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানা গেছে, নতুন ১৬ জন নিয়ে বিভাগে করোনা সংক্রমিত হয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা মোট ৮৩৮। এর মধ্যে দিনাজপুর জেলার সর্বোচ্চ ২৫৬ জন, রংপুরের ১৭৩ জন। ১৬০ জন মারা গেছেন ঠাকুরগাঁওয়ে। আর পঞ্চগড়ে ৫১, নীলফামারীতে ৬৩, লালমনিরহাটে ৫০, কুড়িগ্রামে ৪৬ ও গাইবান্ধার ৩৯ জন।