Thank you for trying Sticky AMP!!

রংপুর বিভাগে করোনায় আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৮

করোনাভাইরাসের প্রতীকী ছবি

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জন মারা গেছেন। এ সময়ে ২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৬৭৮ জনের। শনাক্তের হার ২৭ দশমিক ৩৬। আজ সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৬ জন মারা গেছেন। তাঁদের মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ সাতজন; ঠাকুরগাঁও ও দিনাজপুরে তিনজন করে এবং পঞ্চগড়, নীলফামারী ও লালমনিরহাটে একজন করে রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুর জেলায় সর্বোচ্চ ১৫৫ জন, দিনাজপুরের ১০৩ জন, কুড়িগ্রামের ৭৭ জন, নীলফামারীর ৭৫ জন, ঠাকুরগাঁওয়ের ৮৫ জন, গাইবান্ধার ৬৯ জন, পঞ্চগড়ের ৯৪ জন ও লালমনিরহাটের ২০ জন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৭৪৪।

স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানা গেছে, নতুন ১৬ জন নিয়ে বিভাগে করোনা সংক্রমিত হয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮৫৪। এর মধ্যে দিনাজপুর জেলার সর্বোচ্চ ২৫৯ জন, রংপুরের ১৮০ জন, ঠাকুরগাঁওয়ের ১৬৩ জন, পঞ্চগড়ের ৫২ জন, নীলফামারীর ৬৪ জন, লালমনিরহাটের ৫১ জন, কুড়িগ্রামের ৪৬ জন ও গাইবান্ধার ৩৯ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।