Thank you for trying Sticky AMP!!

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মচারীদের কর্মবিরতি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটক

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে অন্যত্র বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে কর্মবিরতি শুরু করেছেন হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা। আজ বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের এই কর্মবিরতি শুরু হয়েছে। হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের ব্যানারে ১৬ থেকে ২০ গ্রেডের কর্মচারীরা এ কর্মসূচি পালন করছেন।

কর্মচারীরা তাঁদের দাবি আদায়ে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতাল এলাকায় বিক্ষোভ মিছিল করেন। এ সময় তাঁরা চতুর্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের সভাপতি মশিউর রহমান ও সাধারণ সম্পাদক আশিকুর রহমানের বদলির আদেশ বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা ক্যাম্পাস এলাকা প্রদক্ষিণ শেষে হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন।

হাসপাতালের পরিচালক ছুটিতে রয়েছেন। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, চতুর্থ শ্রেণির ইউনিয়নের সভাপতি মশিউর রহমান ও সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অন্যত্র বদলির আদেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই আদেশে মশিউরকে পঞ্চগড় ও আশিকুরকে রাজশাহী হাসপাতালে বদলি দেখানো হয়েছে।

হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী ইউনিয়নের ব্যানারে ১৬ থেকে ২০ গ্রেডের কর্মচারীরা এ কর্মসূচি পালন করছেন।

এদিকে কোনো পূর্বঘোষণা ছাড়াই চতুর্থ শ্রেণির কর্মচারীদের এমন কর্মবিরতিতে হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও তাঁদের স্বজনদের অনেকে ভোগান্তিতে পড়েছেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এই কর্মবিরতিতে সেবার কাজে তেমন কোনো প্রভাব পড়েনি।

কর্মচারী ইউনিয়নের সভাপতি ও বদলি হওয়া কর্মচারী নেতা মশিউর রহমান বলেন, হঠাৎ করে এই বদলির আদেশ হওয়ায় কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) চিকিৎসক আবদুল মোকাদ্দেম বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে দুই কর্মচারীকে বদলি করেছে। কিন্তু সেই আদেশ তাঁরা মানছেন না। এরপরও তাঁরা চেষ্টা করছেন আন্দোলনকারীদের সঙ্গে বসে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করার। তবে কর্মবিরতিতে চিকিৎসাসেবায় কোনো প্রভাব পড়েনি বলে জানান তিনি।