Thank you for trying Sticky AMP!!

রমজানে ২ হাজার মানুষকে সাহরি খাওয়ানো হবে রাউজানবাসীর ব্যানারে

চট্টগ্রাম

করোনাভাইরাস পরিস্থিতিতে আসন্ন রমজান মাস জুড়ে প্রতিদিন দুই হাজার মানুষকে সাহরি খাওয়ানো হবে চট্টগ্রামের রাউজান উপজেলাসীর ব্যানারে। চট্টগ্রামের হাসপাতালগুলোতে দায়িত্বে পালন করা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, রাস্তায় দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, পথচারী এবং ভ্রাম্যমাণ মানুষকে প্রতিদিন এ সাহরি খাওয়ানো হবে।

এই উদ্যোগটি নিয়েছেন রাউজানের সরকার দলীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর বড় ছেলে ফারাজ করিম চৌধুরী। উদ্যোগটি সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেটের চিকিৎসক মঈন উদ্দিনের নামে উৎসর্গ করা হবে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শনিবার এ উদ্যোগটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এই কাজের সমন্বয়ক হিসেবে কাজ করছেন স্ট্যান্ডার্ড ব্যাংকের নির্বাহী কমিটির (ইসি) চেয়ারম্যান এস এ এম হোসাইন। কার্যকর্মের তত্ত্বাবধায়ক করা হয়েছে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়েত উল্লাহকে। তাঁরা জানিয়েছেন, খাবার রান্নার জন্য ঠিক করা হয়েছে ১০ জন বাবুর্চি। বিতরণের জন্য থাকবেন ৩০ জন স্বেচ্ছাসেবী। তাঁদের সকলের নিরাপত্তার জন্য থাকবে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী। খাবার বন্টনের দায়িত্ব পালন করবেন কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজান।

কার্যক্রমটি পরিচালনা কমিটির সদস্য রাউজান পৌর সভার প্যানেল মেয়র জমির উদ্দিন বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে আসন্ন রমজানেও হোটেল, রেস্তোরাঁ বন্ধ থাকতে পারে। এ কারণে চট্টগ্রামে সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে রাতে কর্মরত চিকিৎসা সেবাদানকারী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও খাবার সংকটে থাকা পথচারীদের সাহরি খেতে অসুবিধার কথা বিবেচনায় নিয়ে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম বলেন, খাবার বিতরণের জন্য থাকবে সংগঠনের ৩০ জন স্বেচ্ছাসেবী। তাঁদের সকলের নিরাপত্তার জন্য থাকবে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী।

এ প্রসঙ্গে এ কর্মসূচির উদ্যোক্তা ফারাজ করিম চৌধুরী প্রথম আলোকে বলেন, সিলেটের চিকিৎসক মঈন উদ্দিন করোনাভাইরাস আক্রান্ত মানুষকে বাঁচাতে উৎসর্গ করেছেন নিজের জীবন। প্রমাণ করেছেন মানুষ মানুষের জন্য। তাঁর স্মরণে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানান, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে কঠিন দায়িত্ব পালন করছেন স্বাস্থ্যকর্মী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাঁদের কথা চিন্তা করে এ উদ্যোগ নিয়েছেন ফারাজ করিম চৌধুরী। এই কার্যক্রমের সার্বিক সহযোগিতা দিচ্ছে রাউজান উপজেলা প্রশাসন।