Thank you for trying Sticky AMP!!

রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

রাজশাহী

জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন। সোমবার সকাল সাড়ে ১০টায় নগরের মাস্টারপাড়া কালীমন্দিরের সামনে থেকে এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

অভিযানের আগে অবৈধ দোকানমালিকদের দোকানের মাল সরানোর জন্য এক ঘণ্টা সময় দেওয়া হয়। দোকানিরা মাল সরানোর পর শুরু হয় এই উচ্ছেদ অভিযান। মাস্টারপাড়া কালীমন্দির থেকে পদ্মাপাড় হয়ে দরগাপড়ায় গিয়ে প্রথম দিনের অভিযান শেষ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর ও বাসযোগ্য নগর গড়তে ফুটপাত এবং সড়কের পাশে অবৈধ স্থাপনা সরাতে মেয়র আহ্বান জানিয়েছেন। নাগরিকদের জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা এবং দোকান উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। অভিযানের আগে মাইকিং করে সবাইকে সতর্ক করা হয়েছে ও পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বারবার সতর্ক করার পরও দখলদাররা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এই অভিযানে নগরবাসী তাদের সার্বিক সহযোগিতা করবে বলে তাঁরা আশা প্রকাশ করছেন।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, ৯ এপ্রিল সিটি করপোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী অভিযান শুরু হয়েছে। সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবেন না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশে ব্যবসায়ীরা বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবেন। তবে কোনো ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মাল-সরঞ্জাম রাখতে পারবেন না। বিকেল ৪টায় মাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবেন। এরপর রাত ১০টায় দোকান সরিয়ে নিয়ে যেতে হবে।