Thank you for trying Sticky AMP!!

রোগীকে আইসোলেশনে পাঠিয়ে ডাক্তার হোম কোয়ারেন্টিনে

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের প্রবেশপথে ছিটানো হচ্ছে জীবাণুনাশক। ছবি: প্রথম আলো

সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ১৬ বছর বয়সের এক কিশোর ২৫০ শয্যা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। পরীক্ষা করে প্রাথমিকভাবে করোনায় আক্রান্ত সন্দেহে তাকে আইসোলেশনে রাখা হয়েছে। একই সঙ্গে এই কিশোরের স্বাস্থ্য পরীক্ষাকারী চিকিৎসক ও দুজন ওয়ার্ড বয়কে হোম কোয়ারেন্টিনে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে স্থানীয় এক যুবক ওই কিশোরকে হাসপাতালে নিয়ে আসেন। এ সময় জরুরি বিভাগের কর্মীরা তাকে ভেতরে নিতে না চাইলেও কর্তব্যরত চিকিৎসক নিজেই কোলে করে তাকে নিয়ে চিকিৎসা দেন। এরপর করোনায় আক্রান্ত সন্দেহে হাসপাতালের আইসোলেশনে ভর্তি রাখেন। তাৎক্ষণিক হাসপাতাল কর্তৃপক্ষ ওই চিকিৎসক ও দুজন ওয়ার্ড বয়কে হোম কোয়ারেন্টিনে পাঠায়।

হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) সুজাউদ্দোলা রুবেল বলেন, ওই কিশোরের বাড়ি মানিকগঞ্জে। সে আগে ঢাকায় রাস্তায় ফেরি করে পানি বিক্রি করত। সম্প্রতি সে লঞ্চে করে চাঁদপুরে আসে। স্থানীয় এক যুবক তাকে লঞ্চঘাট থেকে অটোরিকশায় করে নিয়ে আসেন।

চাঁদপুর জেলার সিভিল সার্জন মো.সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে আজ শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩৩১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে।