Thank you for trying Sticky AMP!!

লকডাউন এলাকা থেকে ফেরায় সীতাকুণ্ডে কয়েক বাড়িতে লাল পতাকা

প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় লকডাউন এলাকা থেকে ফিরে আসায় পাঁচটি পরিবারের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। উপজেলা প্রশাসন থেকে ওই পরিবারের সদস্যদের ১৪ দিনের বাধ্যতামুলক হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এক বাসিন্দা অভিযোগ করেন, ওই পরিবারগুলো লকডাউন এলাকা থেকে ফিরে এলেও কোয়ােরেন্টিন না মেনে ঘুরে বেড়াচ্ছিলেন।

বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর প্রথম আলোকে বলেন, অন্য একটি জেলার লকডা্উন এলাকা থেকে দুদিন আগে ওই পরিবারগুলো গ্রামে ফিরে আসে। ওই জেলায় পরিবারগুলোর ব্যবসা রয়েছে। সেখানেই তাঁরা থাকতেন। এই পরিস্থিতিতে তাঁরা বাড়ি ফিরে এসেছেন।

চেয়ারম্যান আরও জানান, ওই পাঁচ পরিবারের বাড়িগুলোতে লাল পতাকা দিয়ে চিহ্নিত করেছেন তাঁরা। ওই পরিবারগুলোকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছেন। যদি কেউ হোম কোয়ারেন্টিন না মানে, তাহলে তাঁকে জানানোর জন্য বলেছেন ইউপি সদস্যদের।

এ ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায়। প্রথম আলোকে তিনি বলেন, প্রবাসীরা যখন এলাকায় ফিরছিলেন, তখন তাঁদের খুজে বের করা একটা চ্যালেঞ্জ ছিল। এখন লকডাউন জেলা থেকে পরিবারগুলো আসার খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সজাগ থাকতে বলেছেন। পরিবারগুলোকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে বাধ্য করার জন্য বলেছেন।

ইউএনও জানিয়েছেন, সীতাকুণ্ডে যে কয়টি নমুনা সংগ্রহ করা হয়েছে, তাতে করোনাভাইরাস শনাক্ত হয়নি।