Thank you for trying Sticky AMP!!

শরীয়তপুরে করোনা সন্দেহে এক তরুণীর নমুনা সংগ্রহ

প্রতীক ছবি

শরীয়তপুরে এক তরুণীকে (২১) আইসোলেশনে রাখা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে ওই তরুণী জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা নিয়ে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। রাতে তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

শরীয়তপুর স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শরীয়তপুরে এখন পর্যন্ত ছয়জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছে আইইডিসিআর। তাদের মধ্যে পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। আর ওই তরুণীর পরীক্ষার ফলাফল এখনো আসেনি। তবে শরীয়তপুরে এই প্রথম কোনো রোগীকে আইসোলেশনে নেওয়া হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক বলেন, গতকাল ওই তরুণী হাসপাতালে আসার পর তাঁর উপসর্গের কথা জেনে ঊর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তারা তাঁকে আইসোলেশন ইউনিটে রাখতে বলেন। বিষয়টি আইইডিসিআরে জানানো হয়। তারা নমুনা সংগ্রহের নিদের্শ দেয়। রাতেই নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। ওই তরুণী বিভিন্ন বাসায় সাহায্যকারী হিসেবে কাজ করেন। গত দুই সপ্তাহে বেশ কিছু বাড়িতে যাতায়াত করেছেন তিনি। সেসব বাড়িতে কোনো বিদেশফেরত ব্যক্তি ছিলেন কিনা, তা তিনি জানাতে পারেননি।

শরীয়তপুরের সিভিল সার্জন আবদুল্লাহ আল মুরাদ প্রথম আলোকে বলেন, শরীয়তপুর থেকে এ পর্যন্ত ছয়জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে পাঁচজনেরই নেগেটিভ এসেছে। আর ওই তরুণীর নমুনা পরীক্ষার ফল এখনো জানা যায়নি। ওই তরুণীর শারীরিক অবস্থা গতকালের চেয়ে একটু ভালো রয়েছে বলে তিনি জানান।