Thank you for trying Sticky AMP!!

শরীয়তপুরে পরিবহন ধর্মঘট স্থগিত

শরীয়তপুর জেলার মানচিত্র

শরীয়তপুর জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ জেলায় ১০ জুন থেকে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল। জেলা প্রশাসকের হস্তক্ষেপে বুধবার দুপুরে ওই কর্মসূচি স্থগিতের ঘোষণা দেয় সংগঠনটি।

জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সূত্রে জানা গেছে, থ্রি–হুইলার, ব্যাটারিচালিত অটোরিকশা, নছিমন, করিমন, ভটভটি ও ভাড়ায় চালিত মোটরসাইকেলের চলাচল সড়কে বন্ধ করার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় সংগঠনটির পক্ষ থেকে পৌর বাস টার্মিনাল কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করেন বাসমালিক ও শ্রমিকনেতারা। বুধবার সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ধর্মঘট স্থগিত রাখার ঘোষণার কথা জানানো হয়।

শরীয়তপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক আহম্মেদ তালুকদার বলেন, জেলা সড়ক নিরাপত্তা কমিটির গত বছরের একটি সভায় বাস চলাচল করে, এমন সড়কে অবৈধ থ্রি–হুইলার, ব্যাটারিচালিত অটোরিকশা, নছিমন, করিমন, ভটভটি ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চলাচল বন্ধ করা হবে, এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

শরীয়তপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক আহম্মেদ তালুকদার বলেন, ‘সিদ্ধান্তগুলো বাস্তবায়ন না করার কারণে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল।

শরীয়তপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক আহম্মেদ আরও বলেন, বিষয়টি শরীয়তপুরের জেলা প্রশাসকের নজরে গেলে তিনি বুধবার আমাদের নিয়ে সড়ক নিরাপত্তা কমিটির সভা করেন। সেখানে পুলিশের প্রতিনিধি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বিআরটিএর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ওই সভায় জেলা প্রশাসক আশ্বাস দিয়েছেন, অবৈধ যানবাহন চলাচল বন্ধে কার্যকর পদক্ষেপ নেবেন। এ কারণে আপাতত আমরা পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত করেছি।’

জানতে চাইলে শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান প্রথম আলোকে বলেন, ‘পরিবহনমালিক ও শ্রমিকদের আশ্বস্ত করা হয়েছে, অবৈধ যানবাহন বন্ধ ও নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা আইনগত পদক্ষেপ নেব।’