Thank you for trying Sticky AMP!!

শরীয়তপুরে ৮ দিনে কোনো করোনা শনাক্ত নেই

করোনাভাইরাস

শরীয়তপুরে আট দিনে কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। ১৭ ফেব্রুয়ারি থেকে আজ বুধবার বিকেল পর্যন্ত ৯৮ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পজিটিভ পাওয়া যায়নি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৩ ফেব্রুয়ারি এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ১৭ ফেব্রুয়ারি তাঁকে সুস্থ ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। এখন পর্যন্ত তিনিই সর্বশেষ করোনা রোগী ছিলেন। গত বছরের ১৩ এপ্রিল শরীয়তপুর সদর উপজেলার টুমচর গ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। পরে জেলায় এখন পর্যন্ত ৯ হাজার ৬৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৮৯৯ জনের। করোনায় মারা গেছেন ২৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৬ ব্যক্তি।

জেলা সিভিল সার্জন আবদুল্লাহ আল মুরাদ বলেন, আট দিনে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। কারও করোনা রোগের উপসর্গ দেখা দিলে স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠাচ্ছেন। মানুষকে স্বাস্থ্যবিধি মানতে ও সচেতন করতে চিকিৎসক, জেলা প্রশাসন, পুলিশসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। তাঁদের এই অবদানের জন্যই করোনা নিয়ন্ত্রণে আসছে। সেই সঙ্গে সাধারণ মানুষের টিকা নেওয়ার প্রবণতাও বেড়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, ১০ মাস ধরে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে স্বাস্থ্যসেবা চালিয়ে নেওয়া হয়েছে। চিকিৎসকসহ বিভিন্ন পেশার সম্মুখসারির কর্মীরা আক্রান্ত হয়েছেন। তারপরও কেউ মনোবল হারাননি। সচেতন ও যত্নসহকারে প্রত্যেকে কাজ করেছেন। স্বাস্থ্যবিধি মেনে চলায় করোনা রোগী এখন শূন্যের ঘরে।