Thank you for trying Sticky AMP!!

শিক্ষার্থীকে পেটানোর অভিযোগের মামলায় শিক্ষক গ্রেপ্তার

পিটুনির শিকার শিক্ষার্থী সাইদুল হক

চট্টগ্রামের বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের এক ছাত্র পেটানোর অভিযোগে করা মামলায় বিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার শিক্ষকের নাম মো. সাইফ হোসেন। পিটুনির শিকার শিক্ষার্থীর নাম সাইদুল হক। সে বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

সাইদুল হকের বড় ভাই মোমিনুল হকের দাবি, আজ রোববার সকাল সাড়ে ১০টায় দশম শ্রেণির পদার্থবিজ্ঞানের ক্লাস চলছিল। শ্রেণিকক্ষে শিক্ষক মো. সাইফ হোসেন রাজনীতি নিয়ে কথা বলছিলেন। শিক্ষকের কোনো এক কথা শুনে হেসে দেয় তাঁর ভাই সাইদুল হক। তখন সাইদুল হককে হাত ও বেত দিয়ে পিটুনি দেন ওই শিক্ষক। মারধরের পর শিক্ষক শ্রেণিকক্ষ থেকে বের হয়ে যান। খবর পেয়ে তাঁরা সাইদুল হককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ দিকে এই ঘটনার বিচারের দাবিতে আজ বেলা সাড়ে তিনটার দিকে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থী ও এলাকাবাসী।

বিকেলে সাইদুল হকের বাবা মো. আবদুল বারেক বাদী হয়ে বোয়ালখালী থানায় মামলা করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল আবেদীনকে ফোন করলে তিনি ব্যস্ত আছেন বলে কেটে দেন। এদিকে ঘটনার পর ২০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সাইদুল হকের শরীরে মারধরের একাধিক চিহ্ন ওই ভিডিওতে দেখা যায়।

ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম। তিনি প্রথম আলোকে বলেন, পিটুনির বিষয়ে মামলা হওয়ার পর শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।