Thank you for trying Sticky AMP!!

শিশু গৃহকর্মীকে নির্যাতনের মামলায় সরকারি কলেজের শিক্ষিকা গ্রেপ্তার

হাতকড়া

সিরাজগঞ্জে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে করা মামলায় শিউলি মল্লিকা নামে সরকারি কলেজের এক শিক্ষিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাত ৮টার দিকে শহরের ফজল খান রোডের ভাড়া বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজের দর্শন বিভাগে পড়ান।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী আজ রোববার প্রথম আলোকে এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেপ্তার শিক্ষিকাকে আজ আদালতে সোপর্দ করা হবে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানাহেফাজতে রাখা হয়েছে।

থানা-পুলিশ সূত্রে জানা যায়, ৭ জানুয়ারি গৃহকর্ত্রী শিউলি মল্লিকা তাঁর গৃহকর্মী মিনতি খাতুন (১০) হারিয়ে গেছে উল্লেখ করে সিরাজগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর ৯ জানুয়ারি সন্ধ্যায় মিনতিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। সে জানায়, নির্যাতন সইতে না পেরে সে বাসা থেকে বেরিয়ে যায়। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন আছে। প্রতিদিন তাকে নির্যাতন করা হতো বলে সে পুলিশকে জানায়।

পুলিশ জানায়, মিনতির বাবা বাড়িতে থাকেন না। মা মমতা মারা গেছেন মিনতির ছয় মাস বয়সে। সে গৃহকর্মী নানি রহিমা খাতুনের কাছে ছিল। অভাবের কারণে নয় বছর বয়সে মিনতিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যার শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা নুরুল ইসলাম ও তাঁর স্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজের দর্শন বিভাগের শিক্ষিকা শিউলি মল্লিকার বাসায় গৃহকর্মী হিসেবে পাঠানো হয়। অসুস্থ শরীর আর চোখের পানি দেখে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট গ্রামের জাহানারা বেগম নামের এক নারী মিনতিকে উদ্ধার করে চিকিৎসা ও খাবার দেন। পরে তিনি শিশুটিকে পুলিশের কাছে দেন। খবর পেয়ে মিনতির অভিভাবক খালু আবুল কাশেম গতকাল শনিবার বাদী হয়ে থানায় মামলা করেন।

পুলিশ সুপার হাসিবুল আলম শিশুটিকে চিকিৎসাসেবা, শীতের পোশাকসহ সব ধরনের সহযোগিতা দিয়ে পুলিশি নিরাপত্তায় রাখার জন্য পুলিশকে নির্দেশ দেন।