Thank you for trying Sticky AMP!!

শেরপুরে বাজারে লাগা আগুনে পুড়ল ১৮ দোকান

আগুনে পুড়ছে দোকান। আজ রোববার সকালে শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটী বাজারে

শেরপুর সদর উপজেলার কুসুমহাটী বাজারে অগ্নিকাণ্ডে ১৮টি দোকান পুড়ে গেছে। আজ রোববার সকালে এ ঘটনা ঘটে। এতে প্রায় দুই কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দোকানমালিকেরা।

শেরপুর ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সূত্রে জানা যায়, আজ সকাল ছয়টার দিকে কুসুমহাটী বাজারের কর্তব্যরত নৈশপ্রহরীরা ইউনিয়ন পরিষদ ভবন–সংলগ্ন বাজারের দোকান থেকে ধোঁয়া বের হতে দেখেন। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে বাজারের মনিহারি, স্টেশনারি, কসমেটিকস, চাল, মুরগি, সেলুন, চা ও পানের দোকান এবং চালের গুদামসহ ছোটবড় ১৮টি দোকান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠান সাদিয়া কসমেটিকস অ্যান্ড প্লাস্টিক গ্যালারির মালিক মো. সুজন মিয়া প্রথম আলোকে বলেন, শনিবার দিবাগত রাত তিনটা পর্যন্ত তিনি দোকানে ছিলেন। রাতে ঢাকা থেকে আসা ২০ লাখ টাকার আরএফএলের পণ্যসামগ্রী গুদামে তুলে রাখেন। সকালে তাঁর দোকানে আগুন লাগার সংবাদ পেয়ে দৌড়ে আসেন। কিন্তু ততক্ষণে পুরো দোকান পুড়ে গেছে। আগুনে তাঁর ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
মনিহারি ব্যবসায়ী আখেল মিয়া বলেন, তাঁর দোকানে ২০ থেকে ৩০ লাখ টাকার চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ছিল। আগুনে সব পুড়ে গেছে।

লছমনপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. আবদুল হাই বলেন, বাজারের দোকানগুলো টিনশেডের ও পাশাপাশি অবস্থিত হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রায় দুই কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস শেরপুর কার্যালয়ের উপপরিচালক জাবেদ হোসেন মো. তারেক বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে।