Thank you for trying Sticky AMP!!

সঞ্চয়ের টাকা আত্মসাতের দায়ে ৩ জনের কারাদণ্ড

আদালত

সদস্যদের সঞ্চয়ের টাকা আত্মসাতের দায়ে নাটোরের লালপুরের একটি সমবায় সমিতির দুজন পরিচালক ও সভাপতিকে ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ আদেশ দেন।

সমিতিটির নাম রেইনবো মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি। দণ্ড পাওয়া তিনজন হলেন সমিতির পরিচালক মো. মাহবুবুর রহমান ও তাঁর ভাই মো. সোহেল রানা এবং সভাপতি সাইফুল ইসলাম। মাহবুবুর লালপুরের ঈশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি।

ঈশ্বরদী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সম্রাট হোসেন বলেন, মাহবুবুরের সাজার বিষয়টি দলীয় সভায় তোলা হবে। সেখানে আলোচনা করে তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দণ্ড পাওয়া মাহবুবুর রহমান লালপুরের ঈশ্বরদী ইউনিয়ন যুবলীগের সভাপতি। তিনি রেইনবো মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি নামের সমবায় সমিতির পরিচালক।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রেইনবো মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লালপুরে প্রতিষ্ঠিত। এর সদস্য মো. মুকুল হোসেন ২ বছর আগে আদালতে মামলা করেন। এতে প্রতিষ্ঠানটির সভাপতিসহ আটজনের বিরুদ্ধে প্রতারণা করে ১ লাখ সাড়ে ৮৬ হাজার টাকা সঞ্চয় হিসেবে নিয়ে আত্মসাতের অভিযোগ করা হয়। মামলায় মাহবুবুর, সোহেল ও সাইফুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। এ অপরাধে তাঁদের ২ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। অন্যদের খালাস দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে ছিলেন। তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন আরজুমান্দ বানু। তিনি রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন লোকমান হোসেন। তিনি এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।