Thank you for trying Sticky AMP!!

সাগরে মাদক কারবারিদের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলি, ১১ লাখ ৯৫ হাজার ইয়াবা জব্দ

মাদক কারবারিদের সঙ্গে গোলাগুলির পর কোস্ট্গার্ড সদস্যরা ইয়াবা বড়ি, অস্ত্র ও গুলি জব্দ করেন। মঙ্গলবার রাতে কোস্টগার্ড টেকনাফ স্টেশনে

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপের ছেঁড়াদিয়ার কাছে মাদক কারবারিদের সঙ্গে কোস্টগার্ড সদস্যদের গোলাগুলি হয়েছে। মঙ্গলবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।
এ সময় ১১ লাখ ৯৫ হাজার ৬০০টি ইয়াবা বড়ি, একটি সাবমেশিনগান, দুটি ম্যাগাজিন ও ৩০টি তাজা গুলি উদ্ধার করেছে কোস্টগার্ড। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড গোয়েন্দা পরিদপ্তর শাখার (মিডিয়া কর্মকর্তা) লে. কমান্ডার বি এন আবদুর রহমান।

কোস্টগার্ড সূত্র জানায়, মঙ্গলবার দুপুর আনুমানিক সাড়ে ১২টার দিকে মিয়ানমার থেকে সাগরপথে সেন্ট মার্টিনের ছেঁড়াদিয়া–সংলগ্ন এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান পাচার করার খবর জানতে পারেন কোস্টগার্ডের সদস্যরা। ওই খবরের ভিত্তিতে বিসিজি টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম নাঈম-উল-হকের নেতৃত্বে একটি বিশেষ দল ওই এলাকায় অবস্থান নেয়। বেলা দুইটার দিকে গতিবিধি সন্দেহজনক হওয়ায় কোস্টগার্ড সদস্যরা একটি ফিশিং বোট থামানোর জন্য চালককে নির্দেশ দেন। কিন্তু না থামিয়ে ফিশিং বোট থেকে কোস্টগার্ড সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে মাদক কারবারিরা।

এ সময় আত্মরক্ষার্থে কোস্টগার্ড সদস্যরা পাল্টা গুলি চালালে ফিশিং বোট থেকে মাদক কারবারিরা সাগরে লাফ দেয় এবং সাঁতরে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা ফিশিং বোটটি জব্দ করেন।
এ বিষয়ে কোস্টগার্ড গোয়েন্দা পরিদপ্তর শাখার (মিডিয়া কর্মকর্তা) লে. কমান্ডার বি এন আবদুর রহমান বলেন, ফিশিং বোট থেকে জব্দ করা ইয়াবা, অস্ত্র, গুলি ও ম্যাগাজিন টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।