Thank you for trying Sticky AMP!!

সাতকানিয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে প্রতিবন্ধী তরুণের মৃত্যু

প্রতীকী ছবি

চট্টগ্রামের সাতকানিয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মোহাম্মদ সাকিব (২২) নামের এক প্রতিবন্ধী তরুণের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

সাকিব উপজেলার মাদার্শা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মকসুদুর রহমানের ছেলে। বুধবার রাত ১০টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।

মাদার্শা ইউনিয়ন পরিষদের (ইউপি) স্থানীয় ওয়ার্ড সদস্য মো. নুরুল কবির প্রথম আলোকে বলেন, প্রতিবন্ধী তরুণটি চার-পাঁচ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। কিন্তু পরিবারের সদস্যরা তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাননি। এ অবস্থায় বুধবার রাতে নিজ বাড়িতেই তাঁর মৃত্যু হয়। এ খবর জানাজানি হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মজিদ ওসমানী প্রথম আলোকে বলেন, তাঁরা ওই তরুণের বাড়ির লোকজনের সঙ্গে কথা বলেছেন। জানতে পেরেছেন, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। গত কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে আনা হয়নি। তাঁর মৃত্যুর খবর পেয়েই বৃহস্পতিবার সকালে বাড়িতে যান স্বাস্থ্য বিভাগের লোকজন। তাঁরা করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কর এনেছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম প্রথম আলোকে বলেন, সতর্কতার সঙ্গেই ওই তরুণের লাশ কাফন-দাফনের ব্যবস্থা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীকে নির্দেশ দেওয়া হয়েছে।