Thank you for trying Sticky AMP!!

সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে নারীর মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণ চিকিৎসার জন্য নির্ধারিত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক নারীর মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।


মারা যাওয়া নারীর নাম শুকজান বিবি (৬২)। তিনি খুলনার পাইকগাছা উপজেলার রামনগর গ্রামের বাসিন্দা।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মানস মণ্ডল জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শুকজান বিবির স্বজনেরা গত মঙ্গলবার সকালে তাঁকে হাসপাতালে নিয়ে আসেন। তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা শুরু করা হয়। তাঁর অবস্থার অবনতি হলে গতকাল সকাল থেকে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।


মানস মণ্ডল আরও জানান, ওই নারীর করোনাভাইরাস ছিল কি না, তা পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার নমুনা নিয়ে খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়। এখনো প্রতিবেদন পাওয়া যায়নি।

সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, ওই নারীর স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করতে বলা হয়েছে। তাঁর বাড়ি লকডাউনের জন্য স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৮৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর পর নমুনা পরীক্ষায় ১৫ জনের পজিটিভ এসেছে।