Thank you for trying Sticky AMP!!

সাতক্ষীরায় করোনায় দুজন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৫

করোনাভাইরাস

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৩ জন ও বেসরকারি একটি হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুজনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

সাতক্ষীরায় আজ শুক্রবার থেকে তৃতীয় দফায় লকডাউন শুরু হয়েছে। তবে জেলায় করোনা পরিস্থিতির উন্নতির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সাতক্ষীরা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৪৫ দশমিক ২১ শতাংশ। ১৫ দিন ধরে জেলায় করোনাভাইরাস সংক্রমণের হার ৪৫ থেকে ৬৪ শতাংশের মধ্যে ওঠানামা করছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া গ্রামের অজয় মণ্ডল (৩৮) করোনা শনাক্তের পর নিজ বাড়িতেই ছিলেন। গতকাল বাড়িতেই তাঁর মৃত্যু হয়। এ ছাড়া করোনা পজিটিভ শ্যামনগর উপজেলা সদরের আশুতোষ মণ্ডলকে (৬৫) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন ও বেসরকারি সিবি হাসপাতালে একজন মারা গেছেন।

২০২০ সালের মে থেকে এ পর্যন্ত জেলায় ১১ হাজার ৪১৫ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৭৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৪ দশমিক ৩৮ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়াত জানান, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় তৃতীয় দফায় আরও এক সপ্তাহ লকডাউন বাড়িয়ে ১৮ থেকে ২৪ জুন পর্যন্ত করা হয়েছে।