Thank you for trying Sticky AMP!!

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার প্রায় ৬০ শতাংশ

করোনাভাইরাস পরীক্ষা

সাতক্ষীরায় প্রতিদিন করোনা সংক্রমণের হার বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলায় সর্বোচ্চ সংক্রমণের হার দাঁড়িয়েছে ৫৯ দশমিক ৩৪ শতাংশে। গত শনিবার থেকে জেলায় লকডাউন চললেও পরিস্থিতির উন্নতি হচ্ছে না।

আজ বুধবার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ১৮২টি নমুনা পরীক্ষায় ১০৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছেন চারজন। জেলায় মোট শনাক্তের সংখ্যা ২ হাজার ৯৭। এ পর্যন্ত উপসর্গ নিয়ে মারা গেছেন ২৩৫ জন। আর আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪৯।

আজ বেলা ১১টা পর্যন্ত বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ৫৫১ জন। এর মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১১২ ও সদর হাসপাতালে ৩৬ জন। অন্য রোগীরা বেসরকারি হাসপাতালে ও বাড়িতে চিকিৎসাধীন।

দৈনিক নমুনা পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ঈদের আগে জেলায় করোনা শনাক্তে হার ছিল ১৩। ঈদের পর তা বেড়ে ২১–এ পৌঁছায়। মে মাসের শেষ সপ্তাহে শনাক্তের হার পৌঁছায় ৪১–এ।

জুনের প্রথম সপ্তাহে শনাক্তের হার ছিল ৪৯ দশমিক ৪০। সবশেষ গতকালের প্রতিবেদনে শনাক্তের হার উল্লেখ করা হয় ৫৫ দশমিক শূন্য ৮ শতাংশ।

সিভিল সার্জন হুসাইন সাফায়াত জানান, ১০০ শয্যার সাতক্ষীরা সদর হাসপাতালকে করোনার বিশেষায়িত হাসপাতাল করার কাজ চলছে। এ ছাড়া করোনার ভয়াবহতা উল্লেখ করে জেলাব্যাপী মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। এরপরও মানুষ স্বাস্থ্যবিধি না মেনে ইচ্ছামতো বাইরে বের হচ্ছেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, লকডাউন বাস্তবায়ন করতে জেলা শহরসহ উপজেলা শহরেও অসংখ্য ব্যারিকেড দেওয়া হয়েছে। পুলিশের পাহারাচৌকি বসানো হয়েছে।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, জেলায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের একাধিক অভিযান চালানো হচ্ছে।