Thank you for trying Sticky AMP!!

সাড়ে ১৯ হাজার কোভিড রোগীর মধ্যে সুস্থ ১৭ হাজার

করোনাভাইরাস

রাজশাহী বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে। বিভাগে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ১৯ হাজার ৫৪১ জন। এখান থেকে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৪ জন। সে হিসাবে বিভাগের আট জেলায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৭ শতাংশ।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য মঙ্গলবার দুপুরে পাঠানো এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। আর সুস্থ হয়েছেন ৮২ জন। গত ২৪ ঘণ্টায় এই বিভাগে কেউ মারা যাননি। এ পর্যন্ত মারা গেছেন ২৯১ জন।
প্রতিবেদন অনুযায়ী, বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। এখানে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৪১৬ জনের। এ ছাড়া রাজশাহীতে ৪ হাজার ৮৫৪ জন, সিরাজগঞ্জে ২ হাজার ১১৬ জন, নওগাঁয় ১ হাজার ২৭৪ জন, পাবনায় ১ হাজার ১১৩ জন, জয়পুরহাটে ১ হাজার ৫৮ জন, নাটোরে ৯৪৭ জন ও চাঁপাইনবাবগঞ্জে ৭৬৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে।

তবে আক্রান্তের সংখ্যার মতো বগুড়া জেলাতে সুস্থতার সংখ্যাও বেশি। এই জেলায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৯৬ জন। এ ছাড়া রাজশাহীতে ৪ হাজার ৩৪০ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৬১৩ জন, নওগাঁয় ১ হাজার ১৫৩ জন, পাবনায় ১ হাজার, জয়পুরহাটে ৯৭৩ জন, নাটোরে ৭৯১ জন ও চাঁপাইনবাবগঞ্জে ৭০৮ জন ব্যক্তি কোভিড থেকে সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে কেউ মারা যাননি। এ পর্যন্ত মারা গেছেন ২৯১ জন। সবচেয়ে বেশি ১৭৬ জন মারা গেছেন বগুড়াতে। এ ছাড়া রাজশাহীতে ৪৩ জন, নওগাঁয় ২০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, সিরাজগঞ্জে ১৩ জন, নাটোরে ৯ জন, পাবনায় ৯ জন, জয়পুরহাটে ৭ জন কোভিডে মারা গেছেন।