Thank you for trying Sticky AMP!!

সিরাজগঞ্জের সাবেক সাংসদ আবদুল মজিদ মণ্ডল মারা গেছেন

আবদুল মজিদ মণ্ডল

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সাংসদ আবদুল মজিদ মণ্ডল (৭২) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে শ্বাসকষ্টজনিত রোগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকার উত্তরার বাসা থেকে বেসরকারি একটি হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।
আবদুল মজিদ মণ্ডল মণ্ডল গ্রুপের চেয়ারম্যান ও এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।
আবদুল মজিদ মণ্ডলের বড় ছেলে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের বর্তমান সাংসদ আবদুল মমিন মণ্ডলের সহকারী একান্ত সচিব (এপিএস) তাজউদ্দিন আজ শুক্রবার সকাল ৯টার দিকে এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করে বলেন, শুক্রবার বাদ জুমা তাঁর নির্বাচনী এলাকার রূপনাই ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের এনায়েতপুরের রূপনাই গ্রামের হাজি জহুরুল ইসলামের বড় ছেলে শিল্পোদ্যোক্তা আবদুল মজিদ মণ্ডল বিখ্যাত গার্মেন্টস শিল্পপ্রতিষ্ঠান মণ্ডল গ্রুপ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন। এ ছাড়া তিনি বেশ কয়েকটি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।
দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হন। এর আগে তিনি সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সরকারি সহায়তার পাশাপাশি হাজি আবদুল মজিদ মণ্ডল ফাউন্ডেশনের পক্ষ থেকে শীতের সময় কম্বল, বন্যা ও নানা দুর্যোগে আর্থিক, ইফতার ও খাদ্যসামগ্রী সহায়তা চালু করেন।
আবদুল মজিদ মণ্ডলের ইন্তেকালের খবরে তাঁর নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাঁর আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চেয়েছেন বড় ছেলে সাংসদ ও মণ্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মমিন মণ্ডল।