Thank you for trying Sticky AMP!!

সিরাজগঞ্জে জন্মের পাঁচ ঘণ্টার মাথায় নবজাতক চুরি

নবজাতক

সিরাজগঞ্জের হাটিকুমরুল রোড এলাকার সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতাল থেকে পাঁচ ঘণ্টা বয়সের এক নবজাতক চুরি হয়েছে। আজ শনিবার সকালে জন্ম নেওয়া শিশুটি বেলা ৩টা ১৪ মিনিটের দিকে চুরি হয়ে যায়। শিশুটি জেলার তাড়াশ উপজেলার নওগা গ্রামের মাজেম মোল্লা (৩৫) ও সবিতা খাতুন (৩০) দম্পতির সন্তান।

পুলিশ ও শিশুটির পরিবার জানায়, গতকাল শুক্রবার বিকেলে প্রসববেদনা দেখা দিলে সবিতা খাতুন সাখোয়াত মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। আজ সকাল ৯টার দিকে অস্ত্রপচারের (সিজারিয়ান) মাধ্যমে শিশুটির জন্ম হয়। এরপর শিশুর মাকে পাশের (পোস্ট অপারেটিভ) কক্ষে রেখে সুস্থ শিশুটিকে তার নানির কোলে দেওয়া হয়। নানি শিশুটিকে কোলে নিয়ে হাসপাতালটির একটি কক্ষে বসে ছিলেন। এ সময় এক নারী এসে শিশুটিকে কোলে তুলে নেন এবং আদর করে তাঁর বুকের দুধ খাওয়াতে থাকেন। একপর্যায়ে বেলা তিনটার দিকে শিশুটির নানিকে তাঁর মেয়ে কেমন আছে, সেটি দেখে আসার কথা বলেন ওই নারী। বিশ্বাস করে শিশুটিকে ওই নারীর কোলে রেখে তিনি পাশের কক্ষে যেতেই ওই নারী শিশুটিকে নিয়ে পালিয়ে যান।

এ বিষয়ে শিশুটির চাচা তাজেল মোল্লা বলেন, একটি পরিকল্পিত চক্র এই ঘটনা ঘটিয়েছে। এর সঙ্গে হাসপাতালের একটি চক্রও জড়িত বলে অভিযোগ করছেন তিনি।

হাসপাতালের নার্স কাকতি ইয়াসমিন বলেন, শিশুটি তার নানির কোলে ছিল। এখানে তাঁদের কিছু করার নেই।

হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তা জাকির হোসেন বলেন, হাসপাতালে অনেক ধরনের মানুষ আসে। কে কী করছে, সেটি তাঁদের দেখভাল করা সম্ভব হয় না। হঠাৎ এমন চুরির ঘটনা ঘটতে পারে, এর জন্য তাঁরা প্রস্তুত ছিলেন না। এখন ভিডিও দেখে পুলিশ তদন্ত করছে, তারা সহযোগিতা করছে।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী প্রথম আলোকে বলেন, নবজাতক চুরির অভিযোগ পেয়ে হাসপাতালটির সিসিটিভি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ দেখে তদন্ত চালাচ্ছেন। ভিডিওতে একজন নারীকে শিশুটিকে কোলে নিয়ে বেলা ৩টা ১৪ মিনিটে হাসপাতালের ফটক দিয় বের হতে দেখা যাচ্ছে। শিশুটিকে উদ্ধারের জন্য সব ধরনের চেষ্টা চলছে।