Thank you for trying Sticky AMP!!

সিরাজগঞ্জে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে এক শিশুকে হত্যার দায়ে জামাল খোদগীর (৬২) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির আজ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জামাল খোদগীর উল্লাপাড়া উপজেলার রাহুলিয়া গ্রামের রমজান আলীর ছেলে। রায় ঘোষণার সময় তাঁকে আদালতে হাজির করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২১ মে বিকেলে উল্লাপাড়ার রাহুলিয়া গ্রামের মৃত সোবহান আলীর ছেলে শরিফুল ইসলাম (১১) রাহুলিয়া মাঠের পাশে জামাল খোদগীরের জলাশয় থেকে মাছ ছুরি করে। এই ঘটনায় শরিফুলকে বেধড়ক মারপিট করেন জামাল। ফলে শরিফুল গুরুতর আহত হয়। তাকে ওই দিনই বিকেলে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ মে শরিফুলের মৃত্যু হয়। এ ঘটনায় শিশুটির মা সুলেখা খাতুন বাদী হয়ে উল্লাপাড়া থানায় জামাল খোদগীরসহ তিনজনকে আসামি করে মামো করেন।

সিরাজগঞ্জ নারী ও শিশু আদালতের সরকারি কৌসুঁলি (পিপি) আবদুল হামিদ বলেন, মামলা দায়েরের সাত বছর পর রায় ঘোষণা করা হয়েছে। আসামি জামাল শিশুটিকে হত্যার উদ্দেশ্যে মারপিট করেননি বলে বিবেচিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অন্য দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের খালাস দেওয়া হয়েছে।