Thank you for trying Sticky AMP!!

সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসকের অবস্থার অবনতি, পাঠানো হচ্ছে ঢাকায়

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসকের (৫০) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পাঠানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আক্রান্ত ওই ব্যক্তি সিলেট নগরের হাউজিং এস্টেট এলাকার বাসিন্দা। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক। পাশাপাশি নগরের একটি বেসরকারি হাসপাতালে চেম্বারে রোগী দেখতেন। বুধবার দুপুরের দিকে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়।

বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র। তিনি বলেন, আক্রান্ত ওই ব্যক্তি নিজের বাসায় চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার রাত ১০টার দিকে তাঁর শ্বাসকষ্ট দেখা দেয়। পরে তাঁকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু বুধবার দুপুরের দিকে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। এ জন্য তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। অ্যাম্বুলেন্স প্রস্তুত করা হয়েছে।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালেও নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং ভেন্টিলেটর সুবিধা রয়েছে বলে জানান সুশান্ত কুমার মহাপাত্র। তিনি বলেন, ওই চিকিৎসককে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল কিংবা কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানো হবে।

এর আগে ওই চিকিৎসকের নমুনা পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। সেখান থেকে গত রোববার রাতে নিশ্চিত করা হয়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত।