Thank you for trying Sticky AMP!!

সিলেটে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

সিলেটে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। এ সময় বিক্ষোভকারীরা অভিযোগ করেন, করোনার এই সময়ে বিভিন্ন এলাকায় সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেওয়া হলেও সিলেট সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নগরের সোনারপাড়া এলাকায় কোনো সহায়তা দেওয়া হয়নি। বিক্ষোভকারীরা কাউন্সিলর আবদুর রকিবের (তুহিন) বিরুদ্ধে ত্রাণ সহায়তায় স্বজনপ্রীতির অভিযোগ তোলেন।


শুক্রবার বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত সিলেট-তামাবিল মহাসড়কের শিবগঞ্জ মোড়ে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করেন দুই থেকে আড়াই শ নারী-পুরুষ। বিকেল চারটার দিকে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের ত্রাণ দেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

কাউন্সিলর আবদুর রকিব দাবি করেন, সিটি করপোরেশন থেকে বরাদ্দ পাওয়া ত্রাণ সহায়তা প্যাকেট করে বণ্টন করতে হয়। এ জন্য সময়ের প্রয়োজন। বিক্ষোভকারীদের একটি মহল উসকে দিয়েছে জানিয়ে তিনি বলেন, ওই এলাকার কয়েকজন ব্যক্তি যোগযোগ করে জানিয়েছিল এলাকার বরাদ্দগুলো যাতে তাঁদের দিয়ে দেওয়া হয়। কিন্তু তিনি সেটি করেননি। সরকারি সহায়তাগুলো বণ্টনের জন্য একটি প্রক্রিয়া রয়েছে। এ জন্য ওই মহলটি স্থানীয় কিছু মানুষকে উসকে দিয়ে বিক্ষোভ করিয়েছে।

আবদুর রকিব বলেন, ওয়ার্ডে ৩০ টন চালের চাহিদা রয়েছে, ‘বরাদ্দ পাওয়া গেছে মাত্র আট টন। সেটি দিয়ে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা পর্যায়ক্রমে এলাকাগুলোর অসহায় এবং নিম্ন আয়ের মানুষ খোঁজে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।’

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, করপোরেশনর থেকে কাউন্সিলররা চাল পাওয়ার পর তা ওজন দিয়ে প্যাকেট করে বিতরণ করতে হয়। এতে কিছুটা সময় লাগে। তাই এক সঙ্গে পুরো ওয়ার্ডে চাল বিতরণ সম্ভব নয়। বিক্ষোভকারীরা সেটা বুঝতে চাইছেন না।