Thank you for trying Sticky AMP!!

সিলেটে পণ্যবাহী পরিবহনের ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে

সিলেটে জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকায় বাঁশকল বসিয়ে টাকা নেওয়া বন্ধের দাবিতে সিলেট-তামা‌বিল মহাসড়কে পণ‌্যবাহী প‌রিবহন ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করছে। জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের আহ্বানে সিলেট জেলায় আজ রোববার সকাল ছয়টা থেকে এ ধর্মঘট চলছে।


ধর্মঘট চলার সময় সিলেট জেলায় ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যানে পণ‌্য প‌রিবহন বন্ধ থাকবে।

ধর্মঘটের তথ্যের সত্যতা নি‌শ্চিত করেছেন জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার। তিনি বলেন, সিলেট–তামাবিল মহাসড়কে বাঁশকল বসিয়ে রয়েলটির নামে চাঁদাবাজি করা হচ্ছে। ইজারাদারদের এই চাঁদা আদায় বন্ধের দাবিতে গতকাল শ‌নিবার রাতে প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশ থেকে ধর্মঘট পালনের কর্মসূচি আহ্বান করা হয়। আজ সকাল থেকে কর্মসূ‌চি শা‌ন্তিপূর্ণভাবে চলছে। জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিকেরা স্বেচ্ছায় যানবাহন চালাচ্ছেন না।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক সজিব আলী বলেন, ‘২০১৫ সালে আমরা উচ্চ আদালতে সড়কে বাঁশ ফেলে পণ্যবাহী প‌রিবহন থেকে চাঁদা আদায় বন্ধের রিট করেছিলাম। সড়কে বাঁশ টা‌ঙিয়ে রয়েল‌টি আদায় করা যাবে না বলে আদেশ দিয়েছিলেন আদালত। কয়েক বছর বন্ধ থাকার পর সে‌টি আবার শুরু করা হয়েছে।’

সজিব আলী বলেন, তাঁরা চাঁদা নেওয়া বন্ধের জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছিলেন। তবে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। এ জন‌্য পুরো জেলায় ধর্মঘট আহ্বান করা হয়েছে। দা‌বি আদায় না হলে ৭২ ঘণ্টা পর পুরো সিলেট বিভাগে এ কর্মসূ‌চি পালন করা হবে।