Thank you for trying Sticky AMP!!

সিলেটে পণ্যবাহী পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেটে জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকায় বাঁশকল বসিয়ে টাকা নেওয়া বন্ধের দাবিতে সিলেট-তামাবিল মহাসড়কে ৭২ ঘণ্টার পণ্যবাহী পরিবহন ধর্মঘট ৯ ঘণ্টা পর স্থগিত করা হয়েছে। সিলেটের প্রশাসনের পক্ষ থেকে পরিবহনমালিক ও শ্রমিকনেতাদের দাবি মেনে নেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে আজ রোববার বেলা তিনটার দিকে ধর্মঘট স্থগিত করা হয়।

Also Read: সিলেটে পণ্যবাহী পরিবহনের ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে

আজ বেলা তিনটার দিকে সিলেট পুলিশ সুপারের কার্যালয়ে পরিবহনমালিক ও শ্রমিকদের সঙ্গে বৈঠকে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত হয়। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার।

এর আগে উপজেলার সারিঘাট এলাকায় বাঁশকল বসিয়ে টাকা নেওয়া বন্ধের দাবিতে সিলেট জেলায় রোববার সকাল ৬টা থেকে ৭২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতারা। তাঁদের অভিযোগ ছিল সিলেট-তামাবিল মহাসড়কে বাঁশকল বসিয়ে রয়্যালটির নামে অবৈধভাবে চাঁদাবাজি করা হচ্ছে।

আবু সরকার বলেন, ‘সিলেটের পুলিশ সুপার আমাদের ডেকে নিয়ে আমাদের দাবি পূরণের আশ্বাস দেন। সেই সঙ্গে সিলেটের জেলা প্রশাসক এবং হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ধর্মঘট প্রত্যাহারের জন্য অনুরোধ করেন। পরবর্তীকালে আমরা ধর্মঘট স্থগিত করেছি। পুনরায় সড়কে রয়্যালটির নামে চাঁদাবাজি করা হলে আমরা আন্দোলন করব।’