Thank you for trying Sticky AMP!!

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ উপাচার্য মুক্ত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. মতিয়ার রহমান হাওলাদার ও কর্মকর্তারা ১২ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় বিশ্ববিদ‌্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শুয়েব আজ শুক্রবার অনুষ্ঠেয় কর্মকর্তা-কর্মচারী নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করলে অবরোধ প্রত‌্যাহার করে নেন বিশ্ববিদ‌্যালয় শাখা ছাত্র লীগের একাংশের নেতা-কর্মী ও কর্মচারী পরিষদের নেতারা।

এর আগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নিয়োগ পরীক্ষা বাতিলসহ দুই দফা দাবিতে বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও প্রক্টর কার্যালয়ের ভবনের মূল ফটক তালাবন্ধ করে বিক্ষোভ করেন শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মী। এদিকে সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদ ছয় দফা দাবিতে কর্মবিরতি এবং বিক্ষোভ কর্মসূচি পালন করে।

ক‌্যাম্পাস সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ১২টার দিকে সিলেট নগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান বিশ্ববিদ‌্যালয়ের ক‌্যাম্পাসে গিয়ে উপাচার্য ও কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন । পরে রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ‌্যালয়ের রেজিস্ট্রার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন।

বদরুল ইসলাম বলেন, নিয়োগের লিখিত পরীক্ষার জন‌্য যেসব প্রার্থীদের মুঠোফোনে খুদে বার্তা পাঠানো হয়েছিল তাঁদের ফের খুদে বার্তায় পরীক্ষা বাতিলের বিষয়টি অবহিত করা হবে। এর পরপরই প্রশাসনিক ভবন ও প্রক্টর কার্যালয়ের ভবনের মূল ফটক খুলে দেন বিক্ষোভরত ছাত্রলীগের নেতা-কমী এবং কর্মকর্তা কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা আসিকুর রহমান প্রথম আলোকে অবরোধ প্রত‌্যাহারের বিষয়টি নিশ্চিত করে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস‌ে নিয়োগ পরীক্ষার আয়োজন করায় আমরা প্রতিবাদ করেছিলাম। প্রতিবাদের অংশ হিসেবে প্রশাসনিক ভবন ও প্রক্টর কার্যালয়ের ভবনের মূল ফটক‌ে তালা দেওয়া হয়েছিল। পরীক্ষা বাতিলের ঘোষণা দেওয়ায় অবরোধ প্রত‌্যাহার করা হয়েছে। এদিকে কর্মচারী পরিষদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় তাঁরাও কর্মসূচি প্রত‌্যাহার করেছে।