Thank you for trying Sticky AMP!!

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০০

করোনাভাইরাস। প্রতীকী ছবি

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত পরীক্ষাগারে গতকাল শনিবার ১৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে সিলেট বিভাগের ২৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সব মিলিয়ে একদিনে বিভাগে ৪১ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। ফলে বিভাগের চার জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০০ জনে।

আজ রোববার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান। তিনি বলেন, গতকাল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে মোট ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সিলেট জেলার ১৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে তিনজন স্বাস্থ্যকর্মী আছেন। এ ছাড়া ঢাকায় যে ১৩৮টি নমুনা পরীক্ষা হয়েছে, এর মধ্যে ২৩ জনের করোনা পজেটিভ এসেছে। তাদের মধ্যে হবিগঞ্জের ১১ জন, সিলেটের ৭ জন, মৌলভীবাজারের ৪ জন এবং সুনামগঞ্জের ১ জন। এখানেও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্তের তালিকায় আছেন।

সিলেট বিভাগে এখন পর্যন্ত সব মিলিয়ে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ৪০০ জনের শরীরে। এর মধ্যে সিলেটের ১৪১ জন, হবিগঞ্জের ১২৯ জন, সুনামগঞ্জের ৬৯ ও মৌলভীবাজারের ৬১ জন আছেন। সুস্থ হয়েছেন ৮২ জন। আক্রান্তদের মধ্যে ১২৫ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। মারা গেছেন ছয়জন। তাদের একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন (৪৭)।