Thank you for trying Sticky AMP!!

সোনাগাজীতে পুকুরে পড়ে শিশুর মৃত্যু

পানিতে ডুবে মৃত্যু

ফেনীর সোনাগাজী উপজেলায় ঘরের পাশে পুকুরে ডুবে দেড় বছর বয়সী শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুটির নাম মো. শাকিল। সে একই এলাকার মো. হারুনের ছোট ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে মো. হারুনের স্ত্রী নাজমা আক্তার বাড়িতে ঘরে কাজ করছিলেন। এ সময় তাঁদের ছোট ছেলে শাকিল ঘরের সামনে উঠানে খেলা করছিল। কাজ শেষে উঠানে এসে নাজমা তাঁর ছেলেকে খুঁজে পাচ্ছিলেন না।একপর্যায়ে ঘরের পাশে পুকুরে শাকিলকে ভাসতে দেখা যায়। দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় পল্লিচিকিৎসকের কাছে নিয়ে নেওয়া হলে মৃত ঘোষণা করেন। পরে রাতেই জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশটি দাফন করা হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল বারেক বলেন, গত ১০ বছরে একই পুকুরে পড়ে ওই বাড়ির চার শিশুর মৃত্যু হয়েছে। পুকুরে ডুবে একের পর এক শিশু মারা গেলেও বাড়ির লোকজন পুকুরের পাড়ে বেড়া ও জাল দিয়ে ঘেরাও করে নিরাপত্তামূলক কোনো ব্যবস্থা নেয়নি। গত বছর এক শিশুর মৃত্যুর পর তিনি বাড়ির লোকজনকে পুকুরপাড় ঘেরাও করার জন্য বললেও কেউ তা শোনেনি।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। ঘরের পাশে পুকুর হওয়ায় শিশুদের নিরাপত্তা জন্য পুকুরপাড়ে নিরাপত্তাবেষ্টনী তৈরি করার জন্য বলা হয়েছে।