Thank you for trying Sticky AMP!!

সোয়াইব হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

আদালত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় শিশু সোয়াইব হোসেন হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার এক কিশোর আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং অভিযোগ প্রমাণিত না বেকসুর খালাস দেওয়া হয়েছে ছয়জনকে। আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার ফজলুল হক মুন্সি (৬০), দুর্গাপ্রাসাদ এলাকার জসিম উদ্দিন রানা (৪০) ও রাজু মিয়া (৪১)। বেকসুর খালাস পাওয়া আসামিরা হলেন রিনা বেগম, ইকবাল, এমদাদ, আলী আহাম্মদ, মোশারফ ও সিরাজ মিয়া। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুর রহিম বলেন, শুত্রুতার জেরে সোয়াইবকে হত্যার ঘটনা ঘটেছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকায় শান্তিনগর দারুল নাজাত নুরানি মাদ্রাসার পাঁচ বছর বয়সী প্রথম শ্রেণির ছাত্র সোয়াইব নিখোঁজ হয়। নিখোঁজের ছয় দিন পর স্থানীয় একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে তার গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোয়াইবের বাবা মাসুম মিয়া বাদী হয়ে ১৩ জনকে আসামি করে সোনারগাঁ থানায় হত্যা মামলা করেন।

রায়ে অসন্তুষ্টি প্রকাশ করে সোয়াইবের বাবা নাজিমুল হোসেন মাসুম বলেন, তাঁর ছেলে হত্যার সঙ্গে জড়িত আরও কয়েক আসামি রায়ে খালাস পেয়েছেন। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তাঁরা।