Thank you for trying Sticky AMP!!

সৌদিফেরত এক নারীকে নিয়ে গুজব

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সৌদিফেরত ৬৫ বছর বয়সী এক নারীকে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ওই নারীর পরিবারের সদস্যরা জানান, তিনি দেড় মাস আগে সৌদি আরবে ওমরাহ পালন করতে যান। ২৫দিন আগে তিনি দেশে ফেরেন। এক সপ্তাহ ধরে তিনি জ্বর, সর্দি, কাশি ও গায়ে ব্যথার সমস্যায় ভুগলে গতকাল সোমবার তাঁকে চিকিৎসকের পরামর্শে বাড়িতে বিশেষ যত্নে রাখা হয়।


বিকেল থেকে গ্রামে গুজব ছড়িয়ে পড়ে, ওই বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত। এলাকার লোকজন স্থানীয় হাসপাতাল ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে বৃদ্ধাকে গ্রাম থেকে সরিয়ে নিতে বলেন। উদ্ভূত পরিস্থিতিতে একটি প্রতিনিধিদল আজ সকালে ওই নারীকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসে।

চিকিৎসাকেন্দ্রের একজন প্রথম আলোকে জানান, করোনাভাইরাস বিষয়ে সর্বশেষ গাইডলাইন অনুযায়ী বিদেশ থেকে আসার ১৪দিনের মধ্যে তা ধরা পড়ার কথা। অথচ, এ ক্ষেত্রে তা হয়নি। যে কারণে বাড়িতে বিশেষ কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু, এলাকাবাসীর চাপে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

জেলা প্রশাসক মো.নজরুল ইসলাম সরকার বলেন, ‘বৃদ্ধাকে নিয়ে এলাকার কেউ কেউ বাড়াবাড়ি করছেন। সর্বশেষ গাইডলাইন অনুযায়ী তাঁকে নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’