Thank you for trying Sticky AMP!!

স্টিয়ারিংয়ে বাবা, চাকায় পিষ্ট ২ ছেলে

>* সোমবার চার জেলায় নিহত মোট ১১ জন
* ৬৬২ দিনে নিহতের সংখ্যা ৫ হাজার ৭৮৪

ট্রাকের সামনের কেবিনে মায়ের কোলে ঘুমাচ্ছিল দুই শিশু। পাশে বসে ট্রাকটি চালাচ্ছিলেন তাদেরই বাবা। হঠাৎ করেই খুলে যায় ট্রাকের কেবিনের দরজা। মুহূর্তে দুই সন্তানসহ মহাসড়কে ছিটকে পড়েন মা। মা বাঁচলেও ওই ট্রাকেরই পেছনের চাকায় পিষ্ট হয় দুই ছেলে। কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় গতকাল সোমবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

এ ছাড়া গতকাল ঢাকার সাভারে বাস উল্টে মা-মেয়ে ও গাড়ির চাপায় মোটরসাইকেল আরোহী এক পুলিশ কর্মকর্তা, ধামরাইয়ে বাসের ধাক্কায় বাইসাইকেলের এক আরোহী, টাঙ্গাইলের ঘাটাইলে বাসের চাপায় অটোরিকশার (টেম্পো) চালকসহ তিনজন এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুই বাসের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন।

গতকালের ১১ জনসহ গত ৬৬২ দিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭৮৪। পুলিশ ও হাসপাতাল সূত্র এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঢাকার বাইরে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

কুমিল্লায় নিহত দুই শিশু হলো মো. জিহাদ (৭) ও মো. সিয়াম (৫)। তাদের বাবা শরীয়তপুরের ঘোষেরহাট এলাকার নাজিম উদ্দিন। তিনি নিজের ট্রাকে স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে গতকাল সোমবার সকালে ঢাকা থেকে চট্টগ্রামে বেড়াতে যাচ্ছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার নন্দনপুর পদচারী-সেতু এলাকা পার হওয়ার সময় গতকাল বেলা আড়াইটার দিকে ট্রাকটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। তখন হঠাৎ ট্রাকের কেবিনের বাঁ পাশের দরজা খুলে গেলে শিশু দুটি নিয়ে মহাসড়কে ছিটকে পড়েন তাঁর স্ত্রী আমেনা বেগম। পরে ওই ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে নিহত হয় শিশু দুটি। আমেনা কিছুটা দূরে ছিটকে পড়ায় সামান্য আহত হন। শিশু দুটির লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে দেওয়া হয়েছে।

ঢাকার সাভারের লোকপ্রশাসন প্রশিক্ষণ (বিপিএটিসি) কেন্দ্র এলাকায় ঢাকাগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গতকাল দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের বিভাজকের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে নিচে চাপা পড়ে বাসের যাত্রী প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত সেনাবাহিনীর করপোরাল মাহমুদ হাসানের স্ত্রী মোহসিনা খাতুন (২৫) এবং তাঁর মেয়ে আছমাউল হোছনা (৬) নিহত হয়।

এদিকে সাভারের আশুলিয়ার জিরানী এলাকায় নবীনগর-চন্দ্রা সড়কে গতকাল বিকেলে অজ্ঞাতপরিচয় একটি গাড়ির চাপায় মোটরসাইকেল আরোহী পুলিশের আশুলিয়া জোনের সিটি এসবির সহকারী উপপরিদর্শক শাহ আলম (৩৬) আহত হন। তাঁকে উদ্ধার করে পাশের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর তিনি মারা যান। তাঁর বাড়ি টাঙ্গাইল জেলায়।

এ ছাড়া ঢাকার ধামরাইয়ে বারবারিয়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গতকাল সকালে বাসের ধাক্কায় সড়কে ছিটকে পড়ে নিহত হন বাইসাইকেল আরোহী আবুল হোসেন (৪০)। তিনি ধামরাইয়ের বাসিন্দা।

টাঙ্গাইলের ঘাটাইলের পোড়াবাড়ী এলাকায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে গতকাল দুপুরে বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন অটোরিকশার চালক শামছুল হক (৪০)। এ দুর্ঘটনায় আহত হন অটোরিকশার সাতজন যাত্রী। তাঁদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তির পর শ্যামলসহ (৩৮) দুজনের মৃত্যু হয়। শ্যামল ও শামসুলের বাড়ি ঘাটাইল উপজেলায়। নিহত অপর ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে গতকাল রাত সোয়া আটটায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাঁদের পরিচয় পাওয়া যায়নি।