Thank you for trying Sticky AMP!!

স্বামীর এক দিন পর স্ত্রীরও করোনায় মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সাতক্ষীরায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সখিনা খাতুন নামের ৭০ বছর বয়সের এক নারীর মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে শহরের সুলতানপুর কাজীপাড়ার নিজ বাড়িতে তিনি মারা যান। এর আগে গতকাল রোববার সকালে তাঁর স্বামী কাজী আবদুল মতিনও করোনা আক্রান্ত হয়ে মারা যান।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, জ্বর ও শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গ দেখা দিলে কয়েক দিন আগে সখিনা খাতুন ও কাজী আবদুল মতিন দম্পতির দুজনেই করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। গতকাল (২৮ জুন) তাঁদের দুজনেরই নমুনা পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ আসে। গতকাল ওই নারীর স্বামী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর আজ (২৯ জুন) দুপুরে ওই নারীও মারা যান।

জয়ন্ত সরকার আরও জানান, তাঁদের দুজনকেই মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হওয়ার জন্য বলা হলেও তাঁরা সেখানে ভর্তি না হয়ে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। বাড়িতেই তাঁরা মারা যান। ইতিমধ্যে বাড়িটি লকডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা। এ নিয়ে সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে মোট ২৭ জনের মৃত্যু হলো। এর মধ্যে ৪ জনের মরণোত্তর প্রাপ্ত রিপোর্ট ‘পজিটিভ’ ও অন্য সবার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন ইউপি চেয়ারম্যান, একজন স্বাস্থ্যকর্মীসহ শ্যামনগর উপজেলার ৪ জন, কলারোয়া উপজেলায় ৪ জন ও সাতক্ষীরা সদরের ১ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৯।