Thank you for trying Sticky AMP!!

নান্দাইলে বাগাড় মাছ দেখতে আসা মানুষের ভিড়। আজ মঙ্গলবার সন্ধ্যায় শহরের পুরাতন বাজারের মাছ বাজারে

হাওরে ধরা পড়ল ৩০ কেজির বাগাড়

কিশোরগঞ্জের একটি হাওরে ৩০ কেজি ওজনের একটি বাগাড় ধরা পড়েছে। আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের নান্দাইল পৌর শহরের বাজারে বিক্রি করার জন্য নিয়ে এলে মাছটি একনজর দেখার অনেক মানুষ ভিড় করে।

স্থানীয় কয়েকজন বলেন, নান্দাইল চৌরাস্তার পূর্ব দিকে নান্দাইল-তাড়াইল সড়কের পাশে অবস্থিত আড়ত থেকে মাছটি নিয়ে আসেন বিক্রেতা মো. মোস্তফা ও সুজন মিয়া। ঢাকনা খোলার পরই মাছবাজারে মানুষের ভিড় বাড়তে শুরু করে।

মাছ দেখতে আসা কয়েকজন বলেন, ‘আমাদের আশপাশে ব্রহ্মপুত্র নদ রয়েছে। সেই নদের মাছ কখনো আমাদের বাজারে আসে না। তা ছাড়া এত বড় বাগাড় মাছ সামনে থেকে দেখিনি। বাসায় দেখানোর জন্য অনেকে মুঠোফোনে ছবি তুলে নিচ্ছেন।’

বিক্রেতা মোস্তফা জানান, চৌরাস্তার আড়তে মানুষ বলাবলি করছিল কিশোরগঞ্জের কোনো এক হাওরে বাগাড়টি ধরা পড়েছে। একাধিক হাতবদল হয়ে সেটি আড়তে এসেছে। তাঁরা দুজন আড়ত থেকে মাছটি নিয়ে এসেছেন। এখন নান্দাইল শহরে গ্রাহক পাওয়া গেলে প্রায় ৩০ কেজি ওজনের মাছটি বিক্রি করে দেবেন। বিকেলের দিকে মাছটি দাম হাঁকা হয়েছে ৬০ হাজার টাকা।

বাগাড়ের কারণে মাছবাজারের অন্য মাছ বিক্রেতারা কিছুটা আড়ালে পড়ে গেছেন। বাগাড় দেখার জন্য মানুষের উপচে পড়া ভিড় পাশের দোকানগুলো পর্যন্ত বিস্তৃত হয়েছে।