Thank you for trying Sticky AMP!!

১২ দিন আইসোলেশনে থেকে করোনামুক্ত সিলেটের মেয়র

সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী

করোনা পজিটিভ জানার পর বাসায় টানা ১২ দিন আইসোলেশনে থেকে করোনামুক্ত হলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল মঙ্গলবার রাত নয়টায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তাঁর ফলোআপ নমুনা পরীক্ষার ফল ‘করোনা নেগেটিভ’ এসেছে।

সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা আবদুল আলিম শাহ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মঙ্গলবার সকালে মেয়র চিকিৎসকের পরামর্শে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা দেন। রাত নয়টার দিকে তাঁর করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

১০ সেপ্টেম্বর ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় মেয়রের করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল। এরপর থেকে তিনি নিজ বাসায় আইসোলেশনে ছিলেন।

মুঠোফোনে যোগাযোগ করলে মেয়র আরিফুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘কোনো উপসর্গ ছাড়াই করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর থেকে চিকিৎসকের পরামর্শে বাসায় ছিলাম। এর মধ্যে একবার বেসরকারি একটি হাসপাতালে শারীরিক পরীক্ষা (রুটিন চেকআপ) করিয়েছি। এরপর বাসাতেই আইসোলেশনে ছিলাম। বাসায় থাকা অবস্থায় সিটি করপোরেশনের দৈনন্দিন কাজ ভার্চ্যুয়ালি পর্যবেক্ষণ করেছি। বই, পত্রপত্রিকা পড়ে সময় কেটেছে।’

১০ সেপ্টেম্বর করোনার নমুনা দিয়ে মেয়র বিভিন্ন সভায় অংশ নিয়েছিলেন। এ নিয়ে কিছু সমালোচনাও হয়েছিল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির শুরু থেকেই আমি বিভিন্ন সেবা ও স্বাস্থ্য সচেতনতার নানা কর্মসূচি নিয়ে মানুষের পাশে ছিলাম। আমার কাজই মানুষের পাশে থাকা। এর আগে আরও একাধিকবার নমুনা দিয়েছিলাম। প্রতিবারই করোনার নেগেটিভ ফল এসেছিল। সর্বশেষ নমুনা দিয়ে পূর্বনির্ধারিত দুটো কর্মসূচিতে অংশ নিয়েছিলাম। যখন ফলাফল জানতে পেরেছি, তখন থেকেই আইসোলেশনে গিয়েছি।’

১২ দিনের মাথায় করোনামুক্ত হওয়ায় স্বস্তি বোধ করছেন জানিয়ে মেয়র তাঁর সুস্থতা ও রোগমুক্তি কামনায় দোয়া, প্রার্থনাকারীসহ নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।