Thank you for trying Sticky AMP!!

২৪ ঘণ্টায় ৪৪টি নমুনার ফল, সংক্রমণ নেই

করোনাভাইরাস। প্রতীকী ছবি

নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় একজনের শরীরেও করোনাভাইরাস শনাক্ত হয়নি। আজ মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাব থেকে পাঠানো ৪৪টি নমুনা পরীক্ষার প্রতিবেদনে সব কটিই নেগেটিভ এসেছে। দুই সপ্তাহ ধরে জেলায় সংক্রমণের হার অনেকটাই কমেছে। বিশেষ করে গত সপ্তাহে শনাক্তের হার ছিল তুলনামূলক কম। করোনায় জেলায় মোট সংক্রমিত ৫৫৫ জন।

এদিকে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে আজ ১৫ জন সুস্থ হয়েছেন। তাঁদের মধ্যে দুর্গাপুরে নয়জন, মোহনগঞ্জ ও আটপাড়ায় তিনজন করে রয়েছেন। তাঁদের নিয়ে মোট ৩৫৫ জন রোগী সুস্থ হয়েছেন। জেলায় মৃত্যুর হার শূন্য দশমিক ৯০ শতাংশ।

নেত্রকোনা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, জেলায় প্রথম দুজন কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১০ এপ্রিল। এর ৩৬ দিনের মাথায় গত ১৬ মে সংক্রমিতের সংখ্যা ১০০ অতিক্রম করে। তখন সুস্থতার হার ছিল ৩৬ শতাংশ। এর সপ্তাহখানেক পর ২৩ মে সংক্রমিতের সংখ্যায় দাঁড়ায় ২০৩। এর ১৬ দিনের ব্যবধানে ৯ জুন সংক্রমিতের সংখ্যা দাঁড়ায় ৩০০। গত ২৮ জুন সংক্রমিতের সংখ্যা ৫০০ অতিক্রম করে। আজ মঙ্গলবার পর্যন্ত এই সংখ্যা দাঁড়ায় ৫৫৫। আর সুস্থ হয়েছেন ৩৫৫ জন।

দুজন নারীসহ এ পর্যন্ত মারা গেছেন পাঁচজন। তাঁদের চারজনেরই মৃত্যুর পর করোনাভাইরাস শনাক্ত হয়। নেত্রকোনার সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক উত্তম কুমার পাল বলেন, জেলায় সংক্রমিতের সংখ্যা অনেকটাই কমছে। গত ২৪ ঘণ্টায় কেউ শনাক্ত হননি, বরং ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।