Thank you for trying Sticky AMP!!

টাকা না পেয়ে বটগাছের মগডালে তরুণ, উদ্ধার করল ফায়ার সার্ভিস

জয়পুরহাট জেলার মানচিত্র

জয়পুরহাটের কালাই উপজেলায় টাকা না দেওয়ায় বাবার সঙ্গে অভিমান করে এক তরুণ (২২) বটগাছের মগডালে উঠে বসে ছিলেন। খবর পেয়ে কালাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনেন।

আজ বৃহস্পতিবার ঈদের দিন সন্ধ্যা ছয়টায় দিকে উপজেলার উদয়পুর ইউনিয়নের রানীফকির হাটে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ওই তরুণ একটি দামি মুঠোফোন কেনার জন্য কয়েক দিন ধরে তাঁর বাবার কাছে টাকা চাইছিলেন। বৃহস্পতিবার দুপুরে আবারও বাবার কাছে টাকা চান তিনি। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে ঝগড়া হয়। এরপর অভিমান করে ওই তরুণ খাওয়াদাওয়া না করেই বাড়ি থেকে বের হয়ে আসেন। এরপর বাড়ির অদূরে রানীফকির হাটে এসে রাস্তার পাশে একটি বড় বটগাছের মগডালে উঠে বসেন।

বিষয়টি দেখে স্থানীয় লোকজন ঘটনাটি তরুণের বাবাকে জানান। তিনি ঘটনাস্থলে গিয়ে গাছের ওপর থেকে ছেলেকে নামাতে ব্যর্থ হন। এরপর তিনি (বাবা) কালাই ফায়ার সার্ভিসকে খবর দেন। বিকেল চারটায় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যান। তাঁদের দেখে ওই তরুণ বলেন, ফায়ার সার্ভিসের সদস্যরা কেউ গাছে উঠলে তিনি লাফ দেবেন। এতে ফায়ার সার্ভিসের সদস্যরা ভড়কে যান। তাঁরা দীর্ঘ দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে নানা কৌশলে ওই তরুণকে গাছ থেকে নামিয়ে আনেন।

ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান দেখতে সেখানে বিপুলসংখ্যক মানুষ ভিড় করেন। স্থানীয় তরুণ সবুজ হোসেন বলেন, ওই তরুণ মগডালে বসে ছিলেন। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে তাঁকে গাছ থেকে নেমে আসতে বলেছিলেন। কিন্তু তিনি কথা শোনেনি। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা তরুণের এক ঘনিষ্ঠ বন্ধুকে গাছে তুলে দেন। এরপর ওই তরুণ গাছ থেকে নেমে আসেন। তবে এ বিষয়ে ওই তরুণ বা তাঁর বাবার সঙ্গে কথা বলা যায়নি।

কালাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার ও উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী শাহ আলম বলেন, ওই তরুণ রানীফকির হাটে রাস্তার পাশে একটি বড় বটগাছের মগডালে বসে নিচে লাফ দেওয়ার হুমকি দিচ্ছিলেন। ওই তরুণকে তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।