Thank you for trying Sticky AMP!!

পানিতে ডুবে মৃত্যু

ঘাটলা থেকে পা পিছলে পুকুরে পড়ে শিশুর মৃত্যু

ফেনীর সোনাগাজীতে হাত-পা ধুতে গিয়ে পুকুরের ঘাটলা থেকে পা পিছলে পানিতে পড়ে চার বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে উপজেলার দক্ষিণ–পূর্ব চর চান্দিয়া এলাকায় এক বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই শিশুর নাম মহি উদ্দিন। সে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ–পূর্ব চর চান্দিয়া এলাকার মো. লিটনের ছেলে।

শিশুটির বাবা মো. লিটন বলেন, ঈদ উপলক্ষে বাড়িতে মেহমান আসায় আজ দুপুরে বাড়ির লোকজন রান্নার কাজ করছিলেন। এ সময় সবার অজান্তে মহি উদ্দিন হাত-পা ধুতে ঘরের পাশে পুকুরে যায়। সেখানে পুকুরের ঘাটলা থেকে পা পিছলে পানিতে পড়ে যায়। অনেকক্ষণ তার কোনো সাড়া-শব্দ না পেয়ে আশপাশে খুঁজতে শুরু করেন লোকজন। পরে তাঁরা ঘরের পাশের পুকুরে যান। এ সময় পুকুরের পানিতে ভাসতে দেখে তাঁরা দ্রুত মহিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে নিয়ে যান। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল থেকে ছেলের লাশ তাঁরা বাড়িতে নিয়ে এসেছেন। রাতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. সাদেকুল করিম বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে পানিতে ডুবে উপজেলার বিভিন্ন এলাকায় পাঁচ শিশু মারা গেল।

চর চান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পানিতে ডুবে শিশুর মৃত্যু রোধে সবাইকে শিশুদের প্রতি যত্নশীল ও সচেতন হতে হবে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ রায় বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হবে।