Thank you for trying Sticky AMP!!

জুতার মধ্যে লুকানো ছিল ২ কেজি সোনা, আটক ২

যশোরের শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের দক্ষিণপাড়া থেকে ১৮টি সোনার বারসহ এই দুই ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি

যশোরের শার্শা উপজেলা থেকে ১৮টি সোনার বার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার বিকেলে উপজেলার দৌলতপুর গ্রামের দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দুই ব্যক্তির পরনের জুতার সোলের ভেতর থেকে বারগুলো উদ্ধার করা হয়। এ সময় ওই দুই ব্যক্তিকে আটক করা হয়।

গতকাল রাতে খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্ধার করা সোনার পরিমাণ ২ কেজি ১০৩ গ্রাম যার বাজারমূল্য ১ কোটি ৮২ লাখ ১৬ হাজার ৩৬০ টাকা। ওই সোনা ভারতে পাচার করা হচ্ছিল। আটক ব্যক্তিরা হলেন যশোরের বেনাপোল বন্দর থানার পুটখালী গ্রামের মিলন হোসেন (৩৫) ও বোয়ালিয়া গ্রামের শাহ জামাল (২৫)।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বিকেলে শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের সীমান্ত দিয়ে সোনা পাচারের খবর জানতে পারে বিজিবি। সেখানে বিজিবির বিশেষ টহল দল যায়। বিকেল চারটার দিকে মিলন হোসেন ও শাহ জামাল ওই সড়ক ধরে হেঁটে যাচ্ছিলেন। টহল দলের কাছাকাছি এলে তাঁদের থামতে বলা হয়। কিন্তু তাঁরা দৌড়ে পালিয়ে যেতে থাকেন। এ সময় বিজিবি টহল দলের সদস্যরা তাঁদের ধাওয়া দিয়ে ধরে ফেলেন। আটকের পর তল্লাশি করে তাঁদের জুতার সোলের মধ্যে স্কচটেপ দিয়ে জড়ানো ১৮টি সোনার বার উদ্ধার করা হয়।

উদ্ধার করা সোনার পরিমাণ ২ কেজি ১০৩ গ্রাম বলে জানিয়েছে বিজিবি

খুলনা ২১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, আটক দুই পাচারকারীর বিরুদ্ধে শার্শা থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার হওয়া সোনা কোষাগারে জমা দেওয়া হয়েছে।