Thank you for trying Sticky AMP!!

কাউখালীতে দুটি বাল্যবিবাহ বন্ধ, নিকাহ রেজিস্ট্রারসহ পাঁচজনের জরিমানা

বাল্যবিয়ে

পিরোজপুরের কাউখালীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে দুটি বাল্যবিবাহ বন্ধ হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ইউএনও মোসা. খালেদা খাতুন উপজেলার পারসাতুরিয়া গ্রামে ও সুবিদপুর গ্রামে পৃথক দুটি অভিযান পরিচালনা করেন। এ সময় ইউএনও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পৃথক দুটি ঘটনায় নিকাহ রেজিস্ট্রারসহ পাঁচজনকে ৩২ হাজার টাকা জরিমানা করেছেন।

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় উপজেলার পারসাতুরিয়া গ্রামের অষ্টম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীর (১৩) সঙ্গে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এক তরুণের সঙ্গে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে ইউএনও খালেদা খাতুন কনের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে দেন। এ সময় বিয়ের নিকাহ রেজিস্ট্রার মো. হাবিবুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন সন্ধ্যায় উপজেলা পারসাতুরিয়া গ্রামের সৌদি আরবপ্রবাসী এক তরুণের (২৫) সঙ্গে একই উপজেলার সুবিদপুর গ্রামের এক স্কুলছাত্রীর (১৪) বাড়িতে বিয়ের কথা ছিল। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে ইউএনও কনের বাড়িতে যান। পরে ইউএনও বর ও কনের বাবাকে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া ওই বিয়েতে জড়িত থাকার অভিযোগে আরও দুই ব্যক্তিকে এক হাজার টাকা করে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

খালেদা খাতুন বলেন, পৃথক দুটি বাল্যবিবাহের ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে নিকাহ রেজিস্ট্রার এবং বর ও কনের স্বজনদের মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় কনের পরিবারের কাছ থেকে মেয়েকে বাল্যবিবাহ না দেওয়ার বিষয়ে মুচলেকা নেওয়া হয়। এ ছাড়া ওই নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স বাতিলের সুপারিশ করা হবে।