Thank you for trying Sticky AMP!!

শহীদ মিনার থেকে ফুলের ডালা নেওয়ার সময় ভিডিও করায় সাংবাদিকের ওপর হামলা

রাজবাড়ী জেলার মানচিত্র

রাজবাড়ী শহরে শহীদ খুশি রেলওয়ে মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদি থেকে ফুলের ডালা নিয়ে যাওয়ার সময় ভিডিও করায় এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে বলে ভুক্তভোগী সাংবাদিক অভিযোগ করেন।

হামলার শিকার সাংবাদিক হলেন আবদুল হালিম বাবু। তিনি দৈনিক দেশ রূপান্তর ও ডেইলি বাংলাদেশ পত্রিকার রাজবাড়ী প্রতিনিধি।

সাংবাদিক আবদুল হালিম বলেন, তিনি আজ দুপুর ১২টার কিছু সময় আগে রাজবাড়ী শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে যান। এ সময় শহীদ মিনারের বেদি থেকে ফুলের ডালা নিয়ে যাচ্ছিলেন ফুলের দোকানি ও তাঁদের লোকজন। বিষয়টি তিনি ভিডিও ধারণ করতে থাকেন। ভিডিও করা দেখে কয়েকজন এগিয়ে আসেন। তাঁরা ভিডিও করার কারণ জানতে চান। সাংবাদিক পরিচয় দেওয়ার পর তাঁরা ভিডিও মুছে ফেলার কথা বলেন। কিন্তু তিনি তা করতে অস্বীকৃতি জানান। এ সময় তাঁকে টেনেহিঁচড়ে শহীদ মিনারের পশ্চিম পাশে নিয়ে যাওয়া হয়। পরে কয়েকজন তাঁর ওপর হামলা চালান। হামলাকারীরা তাঁকে কিল–ঘুষি ও লাথি মারতে থাকেন। একপর্যায়ে পুলিশের সদস্যেরা এগিয়ে এলে হামলাকারীরা দৌড়ে পালিয়ে যান। পরে অন্য সাংবাদিকেরা তাঁকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতালের জরুরি বিভাগ থেকে তিনি চিকিৎসা নেন।

আবদুল হালিম আরও বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনি এ হামলার শিকার হয়েছেন। হামলাকারীরা ১০-১২ জন ছিলেন। এ বিষয়ে থানায় তিনি লিখিত অভিযোগ করবেন।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নুরুল ইসলাম আজম বলেন, আবদুল হালিমকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তাঁর চোখের পাশে আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে চোখের চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয়েছে।

পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, ‘বিষয়টি আমি জেনেছি। ভুক্তভোগীকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

এ বিষয়ে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, শহীদ মিনার থেকে ফুল নেওয়ার জন্য কাউকে কোনো অনুমতি দেওয়া হয়নি। শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি সারা দিন ফুলগুলো সাজিয়ে রাখা হয়। এসব শুকিয়ে গেলে পরে সরিয়ে ফেলা হয়। এ ঘটনায় খোঁজখবর নিয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।