Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতু রেল প্রকল্পের মালামাল চুরির অভিযোগে মামলা

নারায়ণগঞ্জ জেলার মানচিত্র

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পাগলায় পদ্মা সেতু রেল প্রকল্পের রেল ট্র্যাকের যন্ত্রাংশ চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা হয়েছে। চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (সিআরইসি) পক্ষে গত বুধবার রাতে পদ্মা সেতু রেল প্রকল্পের পাগলা শাখার আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা রাশেদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন। তবে বিষয়টি জানাজানি হয় আজ শুক্রবার।

প্রকল্প এলাকা থেকে ১ কোটি ৯০ লাখ টাকার যন্ত্রাংশ-মালামাল চুরির অভিযোগ এনেছেন বাদী। মামলায় উল্লেখ করা হয়েছে, গত বছরের ২৫ ডিসেম্বর নারায়ণগঞ্জের পাগলা এলাকায় বুড়িগঙ্গা নদীর ওপর নির্মিত রেলসংযোগ সেতুতে রেললাইনের কাজের জন্য বিভিন্ন যন্ত্রাংশ ও মালামাল সংযুক্ত করা হয়। ২ জানুয়ারি সকালে সিআরইজির নিরাপত্তার লোকজন ওই এলাকা পরিদর্শন করে দেখেন, রেললাইনের সঙ্গে সংযুক্ত অনেক মালামাল নেই, যার মূল্য ১ কোটি ৯০ লাখ ৯৮ হাজার টাকা।

বাদীর ধারণা, গত বছরের ২৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ২ জানুয়ারির মধ্যে অজ্ঞাতনামা চোরের দল মালামালগুলো চুরি করে নিয়ে গেছে। ফলে সরকারের পদ্মা সেতু রেল প্রকল্পের উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার পাশাপাশি আর্থিকভাবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী রাশেদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। মামলার বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক প্রথম আলোকে বলেন, পদ্মা রেল সেতুর উচ্চতা অনেক। এত ওপর থেকে কীভাবে মালামাল চুরি হলো, সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।