Thank you for trying Sticky AMP!!

পিরোজপুর জেলার মানচিত্র

পিরোজপুরে দুই সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ফেসবুকে ও অনলাইনে এক স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচার চালানোয় স্থানীয় দুই সাংবাদিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে ওই দুই সাংবাদিক মঠবাড়িয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ওই দুই সাংবাদিক হলেন জুলফিকার আমীন ও এজাজ চৌধুরী। জুলফিকার আমীন দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি। তিনি উপজেলার উত্তর বড় মাছুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মো. রুহুল আমীন আকনের ছেলে। এজাজ চৌধুরী দৈনিক আমাদের কণ্ঠ পত্রিকার মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি। তিনি উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন চৌধুরীর ছেলে।

জুলফিকার আমীন বলেন, তিনি আমাদের নতুন সময় পত্রিকায় কাজ করার পাশাপাশি এমবি টিভি নামের একটি অনলাইন পেজ পরিচালনা করেন। এই পেজে তিনি ভিডিও ও সংবাদ পোস্ট করেন। বর্তমানে দ্বাদশ জাতীয় নির্বাচনে বিভিন্ন প্রার্থীর প্রচারণা তাঁর পেজে পোস্ট করছেন। সম্প্রতি পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজীর (ঈগল প্রতীক) বেশ কয়েকটি মিছিল ও পথসভা তিনি প্রচার করেন। গতকাল শনিবার দিবাগত রাত সোয়া ১২টায় অজ্ঞাত নম্বর থেকে এক ব্যক্তি তাঁকে ফোন করে হত্যার হুমকি দেন। এরপর রাত ১২টা ৩৭ মিনিটে একই ব্যক্তি অপর একটি নম্বর থেকে ফোন দিয়ে বলেন, স্বতন্ত্র প্রার্থী রুস্তুম আলী ফরাজীর ঈগল প্রতীকের প্রচারণার সংবাদ প্রচার করলে হত্যা করা হবে। এ সময় ওই ব্যক্তি প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থীর পক্ষে সংবাদ প্রকাশের জন্য বলেন। ওই ব্যক্তির নাম জানতে চাইলে তিনি নিজেকে ‘র‌্যাব নাসিরের’ চাচাতো ভাই সবুজ বলে পরিচয় দেন।

এজাজ চৌধুরী বলেন, তাঁর মঠবাড়িয়া সমাচার নামের ফেসবুক পেজে স্বতন্ত্র প্রার্থী রুস্তুম আলী ফরাজীর ঈগল প্রতীকের বেশ কয়েকটি প্রচারণার ভিডিও পোস্ট করা হয়েছে। গতকাল রাত ১১টা ৫৭ মিনিটে তাঁকে ফোন করে হত্যার হুমকি দেওয়া হয়। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী রুস্তুম আলী ফরাজীর সংবাদ প্রকাশ না করার জন্য হুমকি দেন ওই ব্যক্তি। এজাজ আরও বলেন, ‘সম্প্রতি স্বতন্ত্র প্রার্থী শামিম শাহনেওয়াজের লোকজন বিভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থী রুস্তুম আলী ফরাজীর সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছেন। আমার ধারণা, ওই পক্ষ আমাদেরও ভয় দেখানোর জন্য হুমকি দিয়েছে।’

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী রুস্তুম আলী ফরাজী বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী শামিম শাহনেওয়াজের লোকজন আমার সমর্থকদের ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য ভয়ভীতি দেখাচ্ছেন। আমার সংবাদ প্রকাশের কারণে দুই সাংবাদিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। ওই দুই সাংবাদিক বীর মুক্তিযোদ্ধার সন্তান। আমি এ ঘটনার নিন্দা ও জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

অভিযোগের বিষয় স্বতন্ত্র প্রার্থী শামিম শাহনেওয়াজ বলেন, ‘আমার কোনো কর্মী সাংবাদিকদের এ ধরনের হুমকি দিতে পারেন না।’

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, দুই সাংবাদিক থানায় জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে দোষীদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।