Thank you for trying Sticky AMP!!

বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশে’ এসে যুবদল নেতার মৃত্যু

আজিজুল হাকিম

বগুড়া শহরের সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠে বিএনপির সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার নেতা-কর্মীদের নিয়ে আয়োজিত দেশ বাঁচাতে ‘তারুণ্যের সমাবেশে’ যোগ দিতে এসে মারা গেছেন আজিজুল হাকিম (৩৩) নামের সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার যুবদলের এক নেতা।

আজ সোমবার বিকেলে বগুড়া শহরের খান্দার এলাকার স্টেডিয়ামসংলগ্ন এলাকা থেকে মিছিল নিয়ে সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠে সমাবেশে যাওয়ার পর তিনি গরমে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আজিজুল হাকিম উল্লাপাড়া উপজেলার কয়রা ইউনিয়ন যুবদলের আহ্বায়ক ও একই উপজেলার কয়রা গ্রামের বাসিন্দা। জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ পাঠাগারবিষয়ক সম্পাদক সাজিদ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজিদ হাসান প্রথম আলোকে বলেন, তারুণ্যের সমাবেশে বিএনপির সহযোগী প্রতিষ্ঠান যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের রাজশাহী ও রংপুর বিভাগের নেতা-কর্মীরা যোগ দেন। উল্লাপাড়া উপজেলা থেকেও নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন। তাঁদের সঙ্গে কয়রা ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আজিজুল হাকিমও ছিলেন। তাঁরা মিছিল নিয়ে সমাবেশে যোগদানের পর গরমে আজিজুল অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাঁকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক জাকারিয়া রানা প্রথম আলোকে বলেন, আনুমানিক বেলা তিনটার দিকে আজিজুল নামের ওই ব্যক্তিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা গেছেন।

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম বলেন, চার কোটির বেশি নতুন ভোটারের ভোটাধিকার ফিরে দেওয়া, নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন, নানা দাবিসহ তরুণদের ন্যায্য অধিকার আদায়ে দেশ বাঁচাতে এ তারুণ্যের সমাবেশ আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। সমাবেশে আসার পথে জেলায় জেলায় বাস বন্ধ, পুলিশের তল্লাশিচৌকি বসিয়ে গাড়ি আটকে পথে পথে সমাবেশে আসতে নেতা-কর্মীদের বাধা, গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তার হয়রানির পরও শহরের সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠ নেতা-কর্মীদের সরব উপস্থিতিতে কানায় কানায় ভরে যায়। গরমে সিরাজগঞ্জ থেকে আসা যুবদলের একজন নেতা অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।