Thank you for trying Sticky AMP!!

বাগেরহাট সদরে আবারও বিনা ভোটে জিততে যাচ্ছেন সবাই

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সরদার নাসির উদ্দিন (বাঁ থেকে), ভাইস চেয়ারম্যান পদে রেজাউল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিজিয়া পারভীন পুনরায় জিততে যাচ্ছেন

বাগেরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে স্বপদে পুনরায় নির্বাচিত হতে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা। একক প্রার্থী হিসেবে আগামীকাল মঙ্গলবার তাঁদের বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হতে পারে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৫ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিন বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে এবং ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দেন। বাছাইয়ে তাঁদের সবার প্রার্থিতা বৈধ হয়। আজ সোমবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ভাইস চেয়ারম্যান পদে একজন ছাড়া বাকি তিন প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিন পদেই এখন একক প্রার্থী।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে যাওয়া প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে বাগেরহাট সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাগেরহাট পৌর আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন।

প্রার্থীদের মধ্যে সরদার নাসির উদ্দিন ও রিজিয়া পারভীন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সেক মুহাম্মদ জালাল উদ্দিন বলেন, একক প্রার্থী হিসেবে আগামীকাল বাগেরহাট সদর উপজেলার তিন প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

এদিকে জেলার রামপাল উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থক দুজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বাগেরহাট সদর, কচুয়া ও রামপাল উপজেলায় ভোট গ্রহণ হবে আগামী ৮ মে। তবে সদরের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াতে ভোট হবে কেবল কচুয়া ও রামপাল উপজেলায়। এই দুই উপজেলায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ২৩ এপ্রিল।

এর মধ্যে কচুয়াতে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর রামপালে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের সবাই আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত।