Thank you for trying Sticky AMP!!

৩ দিন পর শিক্ষার্থীর লাশ পাওয়া গেল কলেজের পুকুরে

মো. সিয়াম

গাজীপুরের শ্রীপুরে কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়ে যাওয়ার তিন দিন পর এক স্কুলছাত্রের লাশ পাওয়া গেছে স্থানীয় একটি কলেজের পুকুরে। আজ বুধবার সকালে শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের পিয়ার আলী কলেজের পুকুর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

লাশ উদ্ধার হওয়া শিশুটির নাম মো. সিয়াম (১৪)। সে কলেজটির পাশে মা–বাবার সঙ্গে ভাড়া বাসায় বসবাস করত। সিয়াম মাওনা চাইল্ডহুড স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। তার বাবার নাম কনক মিয়া। তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার চরকাটিহারি গ্রামে। ১৪ এপ্রিল দুপুরে কাউকে কিছু না বলে সে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়েছিল। এ ঘটনায় সিয়ামের বাবা শ্রীপুর থানায় একটি অভিযোগ করেছিলেন।

স্থানীয় লোকজন বলেন, আজ সকালে পুকুরের পানিতে কিছু একটা ভাসতে দেখেন স্থানীয় লোকজন। কাছে গিয়ে তাঁরা শিশুটির লাশ দেখতে পান। এ খবর আশপাশে ছড়িয়ে পড়লে পরিবারের লোকজন এসে সিয়ামের লাশ শনাক্ত করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে। শিশুটির বাসা থেকে পুকুরটি প্রায় ৫০০ গজ দূরে অবস্থিত।

নিহত শিশুটির পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, ১৪ এপ্রিল দুপুরে কাউকে কিছু না বলে সিয়াম বাসা থেকে বের হয়ে যায়। প্রতিদিনের মতো সন্ধ্যায় বাসায় ফিরে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। কোথাও সন্ধান না পেয়ে সিয়ামের বাবা কনক মিয়া শ্রীপুর থানায় অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে আজ বেলা সোয়া ১১টার দিকে শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. ইসমাইল প্রথম আলোকে বলেন, শিশুটির লাশ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া গেছে। শরীরের কিছু স্থানে পচন ধরা অবস্থায় লাশটি উদ্ধার করা হয়েছে। শিশুটি সাঁতার জানত না বলে জানা গেছে। পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।